শুক্রবার ২৩ এপ্রিল, ২০২১

সরকারি বালিকার ভর্তি লটারিতে এক ছাত্রীর নাম তিনবার!

মঙ্গলবার, ১২ জানুয়ারি ২০২১, ২২:৩৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনাভাইরাস সংক্রমণের কারণে এ বছর দেশের সরকারি বিদ্যালয়গুলোতে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে লটারিতে। সোমবার (১১ জানুয়ারি) অনলাইনে নারায়ণগঞ্জের সরকারি বিদ্যালয়গুলোর ভর্তি লটারির ফলাফল প্রকাশ করা হয়। ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে, নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তিনজন শিক্ষার্থীর নাম একাধিকার এসেছে।

প্রকাশিত ফলাফল অনুযায়ী জেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির দুই শিফট (প্রভাতি ও দিবা) মিলিয়ে মোট ৩৬০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন। তাদের মধ্যে দুইজন শিক্ষার্থীর নাম দুইবার ও অপর আরেক শিক্ষার্থীর নাম তিনবার এসেছে। দিবা শাখার তালিকায় তামান্না আফরিন জারা নামটি এসেছে তিনবার। একই তালিাকায় রোদেলা আমিন রাত্রি নামের শিক্ষার্থীর নাম এসেছে দুইবার। প্রভাতি শাখায় মোমতাহিনা রহমান রম্য নামে এক শিক্ষার্থীর নামও দুইবার এসেছে। এ নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। লটারি প্রক্রিয়াও প্রশ্নের মুখে পড়েছে।

ষষ্ঠ শ্রেণীতে ভর্তির প্রকাশিত ফলাফলে এই অসঙ্গতির বিষয়ে যোগাযোগ করা হলে নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ফাতেমা বেগম প্রেস নারায়ণগঞ্জকে বেেলন, ‘আমি একটি দাওয়াতে আছি। এখন কিছুই বলতে পারছি না কারণ আমি খুব ব্যস্ত। আপনি আগামীকাল সকালে স্কুলে এসে আমার সাথে দেখা করুন। দেখা করে সব বলবো।’

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ