শনিবার ০৮ আগস্ট, ২০২০

সম্ভাব্য দুর্ভিক্ষ মোকাবেলায় চাষাবাদে জোর দিলেন সেলিম ওসমান

বুধবার, ১৩ মে ২০২০, ২০:৫৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনাভাইরাস পরিস্থিতির কারণে পৃথিবীব্যাপী মন্দা দেখা দিতে পারে, হতে পারে খাদ্য সংকট কিংবা দুর্ভিক্ষও। এই সংকট বাংলাদেশকেও মোকাবেলা করতে হতে পারে তাই খাদ্য সংকট মোকাবেলায় বন্দরের প্রতিটি জমিতে চাষাবাদের আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান।

বুধবার (১৩ মে) সকালে বন্দর উপজেলা পরিষদ কমপ্লেক্সে ৭টি ইউনিয়নের নারী জনপ্রতিধিদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এই আহ্বান জানান।

বন্দরের এক ফোটা জমিও যেন অনাবাদী না থাকে সেটা নিশ্চিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এই করোনা পরিস্থিতির মাঝে উপজেলার কৃষি কর্মকর্তাকে কাজে লাগান। প্রতিটি বাড়ির ছাদে ছাদকৃষি করার ব্যবস্থা করেন। বন্দরের এক ফোটা জমিও যেন অনাবাদী না থাকে। প্রতিটি জমিতে চাষাবাদের ব্যবস্থা করেন। এতে আসন্ন দুর্ভিক্ষ মোকাবেলা করা সহজ হবে।

তিনি বলেন, নারীরাই পারে সংসার ঠিক রাখতে। নারীরাই পারবে প্রতিটি ঘরে ঘরে গিয়ে মানুষকে বুঝাতে, করোনা সম্পর্কে সচেতন করতে। হয়তো এ বছরের মধ্যেই টিকা বের হবে। এক সময় যেখানে বিশ্বব্যাপী প্রভাব বিস্তারে অস্ত্র বানাতে ব্যস্ত ছিল এখন সারাবিশ্ব করোনা ভাইরাসের টিকা বানাতে একত্রিত হয়ে কাজ করছে।

সাংসদ সেলিম ওসমান বলেছেন, আমি মুক্তিযুদ্ধে গিয়েছি, যুদ্ধ করেছি কিন্তু মারা যাইনি। বাসের ড্রাইভার হিসেবেও কাজ করেছি কিন্তু সড়ক দুর্ঘটনাতেও মারা যাইনি। আপনাদের দোয়া থাকলে এই করোনাতেও মরবো না। আমরা শেষ পর্যন্ত চেষ্টা করে যাবো এবং করোনাকে জয় করবো।

এ সময় উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান এম.এ. রশিদ, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবু জাহের, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ