সোমবার ১৯ আগস্ট, ২০১৯

সমাজে নারীরা নানা সমস্যায় জর্জরিত: সদর ইউএনও

বুধবার, ২২ মে ২০১৯, ২১:৪৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক বলেছেন, একজন মা-ই পারে তার সন্তানকে মানুষের মত মানুষ হিসাবে প্রতিষ্ঠা করতে। একজন সন্তান কোথায় কী করে, কোথায় যায় তার খোঁজ খবর নিতে হবে তার মাকে। মায়ের সচেতনাই হতে পারে তার সন্তানের ভালো মন্দের ভবিষ্যত। একজন মা-ই পারে তার সন্তানকে সঠিক পথে নিতে। কোন মা চায় না তার সন্তান খারাপ পথে চলে যাক।

বুধবার (২২মে) দুপুরে সদর উপজেলার মহিলা অধিদপ্তরের আয়োজনে ফতুল্লার এনায়েতনগর ইউনিয়নের দরিদ্র মায়ের জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির আওতায় প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অফিসে বসে সারা দেশের মানুষের খোঁজ খবর রাখেন। দেশের কোথায় কী হচ্ছে কোথায় কি প্রয়োজন সব কিছু মনিটরিং করে পদক্ষেপ গ্রহণ করছেন। আর দরিদ্র মায়ের জন্য সরকারি ভাতার ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বিশেষ করে দরিদ্র মায়ের জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদানের উদ্যোগ গ্রহন করেছেন। মাতৃত্বকালীন সময়ে সে এবং তার সন্তান যাতে পুষ্টি খাবার খেতে পারে সেজন্য ভাতা প্রদান প্রধানের ব্যবস্থা গ্রহন করেছেন।

তিনি আরও বলেন, প্রতিটি মায়ের মুখে হাসি দেখতে চাই। বর্তমান সমাজে নারীরা নানা সমস্যায় জর্জরিত। সমাজে কিছু খারাপ পুরুষের জন্য নারীরা রাস্তায় স্বাধীনভাবে চলাফেরা করতে পারে না। তাই নারীদের সচেতন হতে হবে এবং নারীরা প্রতিবাদী হয়ে চলতে হবে। নারী এখন বিভিন্ন দপ্তরে চাকরি করছে নারীরা বিচার করছে। পুরুষের পাশাপাশি নারীরা জাতির জন্য অনেক কাজ করছে। তাই নারীরা নিজেকে অবলা মনে করে ঘরে বসে থাকার সময় শেষ হয়ে গেছে।

এনায়েতনগর ইউনিয়নের ১৪৫ জন দরিদ্র অন্তঃসত্ত্বা নারীকে ৮`শ টাকা করে প্রদান করা হয়। প্রতিটি মাকে তার ব্যাংক একাউন্টে টাকা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, বাংলাদেশ মহিলা অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা শাখার উপ-পরিচালক কামিজা ইয়াসমিন, সদর উপজেলার মহিলা অধিদপ্তরের পোগ্রাম অফিসার ফাতেমা ফেরদৌসী, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সালাউদ্দিন, আতাউর রহমান, আসমা আক্তার রিতা, এনায়েতনগর ইউনিয়ন পরিষদ সদস্য কামরুল ইসলাম, রুজিনা আক্তার, সাজেদা আক্তার, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের সচিব দিদার হোসেন প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ