শুক্রবার ০৭ আগস্ট, ২০২০

সময় এসেছে সিটি গভর্নমেন্ট তৈরি করার: মেয়র আইভী

শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ১০:০০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আবারও সিটি গভর্নমেন্টের দাবি তুলেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেন, সিটি গভর্নমেন্ট ছাড়া শহরের উন্নয়নে কোনো সমন্বয় সম্ভব নয়। কেননা আমরা সরকারি সব সংস্থাকে ডাকলে তারা মিটিংয়ে আসে না। কেননা সিটি কর্পোরেশন তাদের নিয়ন্ত্রণ করে না। তাই এখন সময় এসেছে সিটি গভর্নমেন্ট তৈরি করার।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘বিশ্বব্যাংক আয়োজিত ‘মেট্রো ঢাকা ট্রান্সফরমেশন প্লাটফর্ম : ট্রান্সফরমিং মেট্রো ঢাকা ইনটু এ লিভঅ্যাবল প্রসপারুয়াস অ্যান্ড রিজিলিয়েন্ট মেগাসিটি’ শীর্ষক এক সেমিনারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এই কথা বলেন৷

ড. হোসেন জিল্লুর রহমানের সঞ্চালনায় দিনব্যাপী সেমিনারে অতিথি ছিলেন- স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এবং বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়াং টেম্বন। আলোচক ছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি মেয়র ড. সেলিনা হায়াৎ আইভী, গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান ড. সুলতান আহমেদ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান এবং কেপটাউনের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ও নগর ব্যবস্থাপনা বিষয়ক আন্তর্জাতিক বিশেষজ্ঞ ফিলিপ ভ্যান রিনোভেল্ট।

গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জের সমন্বিত উন্নয়ন হলে সারা দেশ উপকৃত হবে।

 

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ