সোমবার ১৯ আগস্ট, ২০১৯

সপ্তাহব্যাপী ফল ও বৃক্ষমেলার উদ্বোধন করলেন ডিসি

রবিবার, ২১ জুলাই ২০১৯, ২১:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সপ্তাহ ব্যাপী ফল ও বৃক্ষমেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২১ জুলাই) বিকেল ৪টায় ইসদাইরের সামসুজ্জোহা ক্রিকেট গ্রাউন্ড প্রাঙ্গনে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন মেলার উদ্বোধন করেন। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের হাতে বৃক্ষ তুলে দেন তিনি।

সোশ্যাল ফরেষ্ট জোনের সহকারী বন সংরক্ষক মো. ফজলুল হকের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন আিতরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম বিল্লাহ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার ড. মো. গোলাম মোস্তফা, সামাজিক বনায়ন নার্সারি প্রশিক্ষণ কেন্দ্র জেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু মুন্না প্রমুখ।

এ সময় মো. জসিম উদ্দিন বলেন, ‘আমরা অনেকেই বিভিন্ন গাছের উপকারিতা সম্পর্কে ভুলে গেছি। আমাদের আগামী প্রজন্ম কি জানবে। আমাদের বেশি বেশি গাছ লাগাতে হবে। তবে তা ভালো মানের হতে হবে। দেখা যায় অনেকেই বলে, গাছ মরে গেছে। আসলে ভালো বীজ থেকে গাছগুলো তৈরী করা হয় না। তাই কিছু দিনের মধ্যে মরে যায়।’

তিনি আরো বলেন, ‘সারাদেশে ছেলে ধরা নামে একটি গুজব বের হয়েছে। আপনার কেউ যদি কোনো অপরাধী ধরেন তাহলে তাকে আইনের হাতে তুলে দিন। কাউকে হত্যা করবেন না; আপনিও একদিন হত্যার শিকার হতে পারেন। অতএব যাকেই ছেলে ধরা হিসেবে সন্দেহ করি তাকে আইনের হাতে দেই, কোনো আঘাত না করি।’

সব খবর
নগর বিভাগের সর্বশেষ