বুধবার ২৩ অক্টোবর, ২০১৯

সকল সম্পর্কের উর্ধ্বে উঠে সত্য বলেন হালিম আজাদ: আইভী

শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২২:১৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘আমরা জানি হালিম আজাদ কেমন। অনেকগুলো প্রোগ্রামে তার সঙ্গে আমার দেখা হয়েছে। বিশেষ করে বক্তাবলীর একটি প্রোগ্রাম যা ভুলার নয়। সে অনুষ্ঠানে তিনি আয়োজক ছিলেন। হালিম আজাদকে চিনতাম যে, সে নম্র ও ভদ্র। কিন্তু কি তীব্র প্রতিবাদটাই না করেছেন ত্বকী হত্যার সময়। সকল সম্পর্কের উর্ধ্বে উঠে সত্য ও ন্যায়ের পথে অনেক কথা বলেছেন। যা অনেকেই সাহস করে বলতে পারেনি। নারায়ণগঞ্জের অত্যাচার অবিচার রুখে দাড়াবার জন্য এ যেন এক অন্য হালিম আজাদ।’

শনিবার (১৪ সেপ্টেম্বর) কবি, সাংবাদিক হালিম আজাদের ৬৫তম জন্মজয়ন্তীতে নারায়ণগঞ্জ খেলাঘর আসর কর্তৃক সম্মাননা প্রদান অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় কবি হালিম আজাদও উপস্থিত ছিলেন।

মেয়র আইভী বলেন, ‘তিনি যখন সংবাদে কাজ করতো আমি বলতাম, কাকা, অনেক কিছু হয় লিখেন না কেন? তিনি বলতেন সবাই আমার জন্য সমান ভাতিজা, ভাস্তি। অনেক কিছুই বলতে হয় বলতে পারি না। অবশ্যই তিনি সাহসী, তবে স্বাধীনতার পরেও তিনি তার দায়িত্ব পালন করেছে। তার লেখনির মধ্য দিয়ে তিনি সবসময় জাগ্রত। কিন্তু সন্তান হারানোর যে বেদনা, আকুতি, বাবার যে প্রতিবাদ তিনি তা দেখিয়ে দিয়েছেন। আমরা সেই হালিম আজাদকেই চাই। আমরা চাই নারায়ণগঞ্জের প্রতিটা ক্ষেত্রে যেখানে অত্যাচার, অবিচার, অনাচার সেখানেই হালিম আজাদের মত আমাদের নতুন প্রজন্ম ঝাপিয়ে পড়ে।’

নারায়ণগঞ্জ খেলাঘর আসরের সভাপতি রথীন চক্রবর্তীর সভাপতিত্বে অধ্যাপক আবু সাইদ, হালিম আজাদের সহধর্মিনী ফাহমিদা আজাদ, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, সাবেক সভাপতি জিয়াউল ইসলাম কাজল উপস্থিত ছিলেন।

এ সময় প্রেস নারায়ণগঞ্জ, গণসংহতি আন্দোলন, বাসদ, কমিউনিস্ট পার্টি, মহিলা পরিষদ, শ্রুতি সাংস্কৃতিক সংগঠন, চন্দ্রবিন্দু, অনুপ্রাস, সমমনা, ওয়ার্কাস পার্টি, আনন্দধারা, হাওয়াইন গিটার, জাসদ, রবিন্দ্র সংগীত সম্মিলন পরিষদ, উদীচীসহ বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ জন্মদিন উপলক্ষে হালিম আজাদকে ফুলেল শুভেচ্ছা জানান।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ