শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯

শ্রমজীবী মানুষের সংগ্রামে ওয়ার্কার্স পার্টির বিকল্প নেই: হাফিজুর

শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২২:৪২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সামাজিক ন্যায্যতা-সমতা প্রতিষ্ঠাসহ মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক জনগণতান্ত্রিক আধুনিক বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ১০ম কংগ্রেস ও ৭ম জেলা সম্মেলন সফল করার লক্ষ্যে কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) সকাল ৯টায় সিদ্ধিরগঞ্জ থানাধীন চৌধুরীবাড়ী এলাকায় ওমর ফারুক নাসিরের সভাপতিত্বে ৮নং ওয়ার্ডের আইলপাড়া-এনায়েতনগর শাখার ১ম কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র মৈত্রীর সাবেক কেন্দ্রীয় নেতা জেলা সাধারণ সম্পাদক ও জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা কমিটির অন্যতম নেতা শ্রমিক নেতা গোলাম মোস্তফা সাচ।

সভার শুরুতে শোক প্রস্তাবে অত্র এলাকার বিশিষ্ট সমাজ সেবক আব্দুল আলী ফকির, পার্টির পলিট ব্যুরোর অন্যতম সদস্য শফিউদ্দিন আহমেদ এর সহধর্মীনি মরহুমা রহিমা বেগম সহ প্রয়াত অন্যানদের স্বরণে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরবর্তিতে পার্টির ১০ম কংগ্রেসের প্রস্তাবিত খসড়া দলিলের উপর ব্যাপক আলোচনা করা হয়।

কাউন্সিল অধিবেশনে ওমর ফারুক নাছিরকে সম্পাদক করে ৭ সদস্য বিশিষ্ট শাখা কমিটি গঠন করা হয়। কমিটির অন্যানরা হলেন মাসুম আহামেদ জীবন, আরজু, রোমান, রবিন, মীর মোহাম্মদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে কমরেড হাফিজুর রহমান শ্রমজীবী মানুষের সংগ্রামে ওয়ার্কার্স পার্টির বিকল্প নেই উল্লেখ করে বলেন, সমাজতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে অবিচল থেকে সকলকে শ্রেণি সংগ্রাম গড়ে তোলার এবং অত্র এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের নিত্য নৈমিত্তিক সমস্যা সংগ্রামে অংশগ্রহন করার আহবান জানান।

কাউন্সিল অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্যে কমরেড গোলাম মোস্তফা সাচ্ বলেন, অত্র এলাকাতে গার্মেন্টস সহ যে সকল শিল্প প্রতিষ্ঠান রয়েছে, এ সকল প্রতিষ্ঠানে কর্তৃপক্ষ কর্তৃক শ্রমিকের উপর যে ধরণের অমানবিক নির্যাতনসহ যথা সময়ে মজুরি পরিশোধ করিতে গড়িমসি করে, উপযুক্ত কারণ ব্যতিত বিনা নোটিশে চাকুরি থেকে অব্যহতি দেওয়া সহ শ্রমআইন তোয়াক্কা না করার বিরুদ্ধে সাধারণ শ্রমিকদের সংঘটিত করে প্রয়োজনীয় লড়াই সংগ্রাম করার মাধ্যমে শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ে এই শাখা কমিটিকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। 

তিনি আরো বলেন, বর্তমান বাস্তবতায় দালালির বিপরীতে সাধারণ শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সকল শাখার কমরেডদের এগিয়ে আসতে হবে, এর বিকল্প নেই। কাউন্সিলে আরো উপস্থিত ছিলেন শাখা কমিটির প্রাথমিক সদস্যবৃন্দ প্রমুখ। 

একই দিনে বিকাল ৪টায় এসিআই শাখা কমিটির কাউন্সিল ফ্যাক্টরী সংলগ্ন পানিরকলস্থ এলাকায় অনুষ্ঠিত হয়। জেলা প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন হাফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে গোলাম মোস্তফা সাচ্ এর উপস্থিতিতে ১০ম কংগ্রেসের খসড়া দলিলের উপর আলোচনা হয়। 

শেষে অহিদুজ্জামানকে সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট এ সি আই শাখা কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্যরা হলেন মোস্তাফিজুল ইসলাম, মঈন উদ্দিন চিস্তী, মো. নূর-ই-আলম (রায়হান), রবিন মিয়া।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ