সোমবার ১৪ অক্টোবর, ২০১৯

শেষ সময়ে কম দামে মিলছে শীতকালীন সবজি

শুক্রবার, ৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: শীতের শেষ পর্যায়ে শীতকালীন সকল সবজির দাম কমে এসেছে। এই শেষ সময়েও নগরীর কাচা বাজারগুলোতে শীতকালীন বিভিন্ন সবজি পাওয়া যাচ্ছে। তবে প্রতিটি সবজিই মিলছে সুলভ মূল্যে। ২০ থেকে ২৫ টাকার মধ্যে মিলছে প্রায় সকল সবজি। তাই ক্রেতাদের মুখে স্বস্তির হাসি। অন্যদিকে স্থিতিশীল রয়েছে মাছ, মাংসের দাম।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) সকালে নগরীর প্রধান পাইকারি কাঁচা বাজার দিগুবাবুর বাজার ঘুরে দেখা যায়, পুরো বাজার ছেয়ে আছে শীতকালীন সবজিতে। সবুজে সবুজে ছেয়ে আছে পুরো বাজার। শীতকালীন সবজির মধ্যে শিম, বাঁধাকপির চাহিদা ছিল লক্ষ্যনীয়।

কাচাবাজার শেষ তথ্যমতে, কমেছে অধিকাংশ শীতকালীন সবজির দাম। শিম, লাউ, মূলা, ফুলকপি, বাঁধাকপির দামও কমেছে তুলনামূলক ভাবে। অধিকাংশ সবজি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা কেজিতে। শিম, বেগুন, মূলা প্রতি কেজি ২০ টাকা, করলা, চিচিংগা, ঝিঙা, লাউ, ধুন্দল, লতি, করলা, বরবটি, মৌ শিম, বাঁধাকপি ২৫ টাকা, টমেটো প্রতি কেজি ১০ থেকে ১৫ টাকা, পেপে প্রতি কেজি ১০ টাকা, ধনেপাতা ২০ টাকা কেজি, গাজর ১৫ থেকে ২০ টাকা কেজি, লেবু বিক্রি হচ্ছে প্রতি হালি ২০ টাকা, দেশী পেয়াজ ৪৫ টাকা কেজি। অন্যদিকে ইন্ডিয়ান পেয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৮ থেকে ২০ টাকা। এদিকে নতুন আলু বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকা কেজি ও কাচমরিচ ৩০ টাকা কেজি। বিক্রেতারা জানান, শীতকালীন সকল ফসল বাজারে চলে আসায় সকল সবজির দাম স্বাভাবিকভাবেই কমে গেছে।

মাছের বাজারের শেষ তথ্যমতে, টাকি মাছ ৩০০ টাকা কেজি, মাগুর মাছ ৮০০ টাকা কেজি, রুই মাছ ৩৫০ টাকা, দেশি শিং ৫০০ টাকা কেজি, চিংড়ি ৬৫০ টাকা কেজি, পোয়া ৪০০ টাকা কেজি, ইলিশ প্রতি হালি ৩২০০ থেকে ৩৬০০ টাকা, ছোট চিংড়ি ৫০০ টাকা, গুরা মাছ ৪০০ টাকা, চেউয়া ৬০০ থেকে ৬৫০ টাকা কেজি, কৈ মাছ ৬৯০০ থেকে ৮০০ টাকা কেজি।

স্বর্না চাল ৩০ টাকা কেজি, লতা চাল ৩৭ টাকা কেজি, মিনিকেট ৫০ টাকা কেজি, নাজিসার চাল ৫১ টাকা কেজি ও পোলাউ চাল ১০০ টাকা কেজি। মুগ ডাল ১২০ টাকা কেজি, ছোলা ডাল ৪০ টাকা কেজি ও খেশারী ডাল ৬০ টাকা কেজি।

অন্যদিকে দেশী আদা ৮০ থেকে ৯০ টাকা কেজি, চায়না আদা ৯০ থেকে ১০০ টাকা কেজি, দেশী রসুন ৫০ থেকে ৬০ টাকা কেজি, ইন্ডিয়ান রসুন ৮০ থেকে ১০০ কেজি, হলুদ ১৬০ টাকা ও শুকনা মরিচ ৭০ টাকা।

এদিকে স্থিতিশীল রয়েছে মাংসের দাম। মাংসের বাজারের শেষ তথ্য অনুয়ায়ী প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫০০ টাকা, খাসির মাংস ৭৫০ টাকা, বরকি ৬০০ টাকা কেজি ও বয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকা, পাকিস্থানি মুরগি ১৮০ টাকা ও চায়না ২২০ টাকা।

সব খবর
অর্থনীতি বিভাগের সর্বশেষ