বৃহস্পতিবার ২২ এপ্রিল, ২০২১

শুক্রবার এলপি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণসংহতির বিক্ষোভ

বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ২২:১৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: এলপি গ্যাসের দাম বৃদ্ধি ও চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করবে নারায়ণগঞ্জ গণসংহতি আন্দোলন।

আগামী শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় গণসংহতি আন্দোলন।

নারায়ণগঞ্জ গণসংহতি আন্দোলনের সমন্বয়ক তরিকুল সুজনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখবেন নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, নারী নেত্রী পপি রাণী সরকার, নারায়ণগঞ্জ গণসংহতি আন্দোলনের রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক মশিউর রহমান রিচার্ড, ছাত্র ফেডারেশনের জেলার সভাপতি শুভ দেব প্রমুখ।

বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ গণসংহতি আন্দোলন জানায়, গত দুইমাসে খুচরা বাজারে ৩য় দফায় দাম বেড়েছে এলপি গ্যাসের। যার দরুণ অস্থির এলপি গ্যাসের বাজার। বিপাকে পড়েছে সিলিন্ডার গ্যাসের গ্রাহকরা। দেশে গ্যাসের আবাসিক সংযোগ সন্তোষজনক না থাকায় এলপি গ্যাসের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। শহর ছাড়াও গ্রামে বাধ্য হয়ে ব্যাপক হারে বাড়ছে সিলিন্ডার গ্যাসের ব্যবহার হচ্ছে। এর মধ্যেই বাসা বাড়িতে রান্নার কাজে গ্যাস পাওয়া যায় না। শহরের মধ্যে বিভিন্ন অঞ্চলগুলোতে রান্নার জন্য রাত জেগে গ্যাসের অপেক্ষা করতে হয় মানুষকে। একে তো গ্যাস না পেয়েও গ্যাসের বিল দিতে হচ্ছে, এর উপর সিলিন্ডার গ্যাসের মূল্যবৃদ্ধি এই সরকারের স্বেচ্ছাচারিতাকেই দৃশ্যমান করছে। দেশ পরিচালনার ক্ষেত্রে তারা যে বিন্দুমাত্র জনগণের কথা ভাবতে নারাজ তাই প্রমাণিত হচ্ছে দিন কে দিন। এছাড়াও চাল, ডাল, ভোজ্য তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম লাগামহীনভাবে বেড়েই চলেছে। এতে করে জনসাধারনের জীবনে নাভিশ্বাস অবস্থা। একদিকে মানুষের যেমন ক্রয়ক্ষমতা কমেছে, তেমনি অন্যদিকে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণের জন্য নেই কোন বাজার তদারকি ব্যবস্থা।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ