শুক্রবার ০৫ মার্চ, ২০২১

শীতলক্ষ্যা নদীর তীরে ওয়াকওয়ে নির্মাণ ও বনায়ন প্রকল্পের উদ্বোধন

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ২০:১১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে বন্দর এলাকায় উচ্ছেদ-পরবর্তী দখল রোধে এবার নদীর তীরে ওয়াকওয়ে নির্মাণ ও বনায়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে এই কর্মসূচি উদ্বোধন করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। নদীর পাড়ের সৌন্দর্যবর্ধনে নদীর তীরে নির্মাণাধীন প্রায় আড়াই কিলোমিটার ওয়াকওয়েতে বিভিন্ন প্রজাতির তিন শতাধিক গাছ রোপন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী-বন্দরের যুগ্ন-পরিচালক শেখ মাসুদ কামাল এবং উপ-পরিচালক মোবারক হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

প্রকল্পের উদ্বোধন শেষে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক নদীর তীরের অবৈধ স্থাপনা অপসারণ কার্যক্রম ও নদীর সীমানা পিলার স্থাপনের কাজ ঘুরে দেখেন।

পরে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান জানান, সারা দেশের নদীগুলোকে পরিপূর্ণভাবে অবৈধ দখলমুক্ত করতে সরকার বদ্ধপরিকর এবং সর্বোচ্চ কঠোর অবস্থানে রয়েছে। এ ব্যাপারে কাউকে কোনোভাবে ছাড় দেয়া হবে না। ইতিমধ্যে ঢাকার আশপাশের নদীগুলোর তীরে নতুন করে সীমানা পিলারের কাজ সত্তুর ভাগ সম্পন্ন হয়েছে। ঢাকা, নারায়ণগঞ্জসহ আশপাশের নদীগুলোর সীমানা পিলার বসনোর কাজ নির্ধারিত সময়ে শেষ হওয়ার আশা করেন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ