বুধবার ২৩ অক্টোবর, ২০১৯

শীতলক্ষ্যার তীরে গাজী মিনি স্টেডিয়ামসহ ১০ ডকইয়ার্ড উচ্ছেদ

মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরে অবৈধভাবে গড়ে ওঠা দশটি ডকইয়ার্ডসহ স্টেডিয়াম (গাজী মিনি স্টেডিয়াম) উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ এর নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। উচ্ছেদকৃত স্টেডিয়ামটি পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীর প্রতীক) নামে গড়ে তোলা হয়েছিল।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে বিআইডব্লিউটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে রূপগঞ্জের কায়েতপাড়া পূর্ব গ্রাম এলাকায় শীতলক্ষ্যা নদীর তীর দখল করে অবৈধভাবে গড়ে ওঠা দশটি ডকইয়ার্ড, একটি শিল্প প্রতিষ্ঠানের দেয়াল ও অনুমোদনহীনভাবে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নামে প্রস্তাবিত স্টেডিয়ামের একটি অংশ উচ্ছেদ করা হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামাল জানান, বেশ কিছুদিন আগে শীতলক্ষ্যা নদীর তীরে প্রায় এক একর জমি দখল করে বালি ফেলে ভরাট করে সেখানে গড়ে তোলা হয়েছিল এই স্টেডিয়াম। কিন্তু সেখানে খেলার উপযোগী ব্যবস্থা না করে পাথরের ব্যবসা চালিয়ে আসছিল কতিপয় রাজনৈতিক নেতাকর্মী।

উচ্ছেদ অভিযানের নেতৃত্বে দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করে জানা গেছে প্রস্তাবিত এই স্টেডিয়ামের জন্য কোনো অনুমোদন জেলা প্রশাসন বা উপজেলা প্রশাসন থেকে নেওয়া হয়নি। এছাড়া শীতলক্ষ্যা নদীর তীরে দখল করে গড়ে উঠেছিল আরো বেশ কয়েকটি জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান। এমন দশটি অনুমোদনহীন প্রতিষ্ঠান ও একটি শিল্প প্রতিষ্ঠানের দেয়ালে গুড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ