মঙ্গলবার ১৬ জুলাই, ২০১৯

শীতলক্ষ্যার তীরে অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ

সোমবার, ১৫ এপ্রিল ২০১৯, ১৬:১১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরের অর্ধশত অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ। উচ্ছেদকৃত অবৈধ দোকানপাট থেকে জব্দ করা কাঠ, টিন, বালুসহ বিভিন্ন মালামাল দুই লাখ বিশ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

সোমবার (১৫ এপ্রিল) দুপুর ১২টায় বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উপজেলার তারাব এলাকায় এ অভিযান চালানো হয়।

উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ পরিচালক মো. শহীদুল্লাহ সহ অন্যান্য কর্মকর্তারা। পুলিশ ও আনসার সদস্যরা ছাড়াও বিপুল সংখ্যক উচ্ছেদ কর্মী এ অভিযানে অংশ নেন।

বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, নদীর সীমানা পিলারের অভ্যন্তরে এবং আইন অমান্য করে নদীর সীমানার দেড়’শ ফুটের ভেতরে গড়ে উঠা প্রায় অর্ধশত অবৈধ স্থাপনা ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হয়েছে। এর মধ্যে ৪/৫ টি স’মিল, কয়েকটি কাঠের দোকান, ব্যবসা প্রতিষ্ঠান ও কাচা পাকা এবং টিনের বসতঘর রয়েছে। নদী অবৈধ দখলমুক্ত না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে বলেও জানান তিনি।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ পপরিচালক মো. শহীদুল্লাহ জানান, উচ্ছেদের পূর্বে অবৈধ দখলদারদের স্থাপনা ও মালামাল সরিয়ে নিতে নোটিশ দেয়া হয়েছিল। তবুও তারা সরিয়ে না নেয়ায় অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে।

তিনি আরো জানান, জেলা প্রশাসন, ভূমি কর্তৃপক্ষ ও বিআইডব্লিউটিএ’র যৌথ সমন্বয়ে নদীর সীমানা সংক্রান্ত পুনঃজরিপ হয়েছে। এ অনুযায়ী পুনরায় সীমানা পিলার স্থাপন করা হবে। সেই প্রেক্ষিতে জরিপ অনুযায়ী নদীর জায়গা দখলমুক্ত করা হচ্ছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ