বুধবার ১৩ নভেম্বর, ২০১৯

শিশু ও গণশিক্ষা মনিটরিং কমিটির মতবিনিময়

বুধবার, ১০ জুলাই ২০১৯, ২০:০০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায় জেলা মনিটরিং কমিটির মতবিনিময় সভা ও কৃতি শিক্ষক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বুধবার (১০ জুলাই) বেলা ৩টায় জেলা প্রশাসকের সভাকক্ষে এই মতবিনিময় সভা ও কৃতি শিক্ষক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। এছাড়াও আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) রেহানা আক্তার, প্রাথমিক শিক্ষা অফিসার অহিন্দ্র কুমার মন্ডল, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক শ্যামল কুমার চক্রবর্তী প্রমুখ।

এ সময় সংবর্ধনা অনুষ্ঠানে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ৪ জন শ্রেষ্ঠ শিক্ষক নারায়ণগঞ্জ সদরের চম্পা রাণী গোস্বামী ও শ্যামলী রাণী দাস, বন্দরের অর্চনা চক্রবর্তী ও রূপগঞ্জের দীপক কুমার দাসকে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন নিজ হাতে পুরস্কার ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান ।

এ সময় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন শিক্ষদের উদ্দেশ্যে বলেন, ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আসার আগে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের বেতন ছিল মাত্র ৮০০ টাকা সেই জায়গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আসার পর সেই বেতন এসে দাড়িয়েছে সাড়ে ৪ হাজার টাকায়। কেন্দ্রে পড়াতে না গিয়ে ফাকিবাজি করবেন না। সরকার আপনাকে বেতন দেয় পড়ানোর জন্য, ফাকিবাজির জন্য নয়।

তিনি আরও বলেন, বিভিন্ন প্রাইমারী স্কুলে শিক্ষা সফরের নাম করে শিক্ষার্থীদের টাকায় শিক্ষকরা পিকনিক করতে যায়। আপনাদের যে উদ্দেশ্যে নিয়োগ দেয়া হয়েছে সেটি আপনাদের দায়িত্ব নিয়ে আপনার শিক্ষার্থীদের শিখান। শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা দেয়ার পাশাপাশি নৈতিক শিক্ষা দেওয়ায় আপনাদের দায়িত্ব ও কর্তব্য।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ