বৃহস্পতিবার ২৭ জুন, ২০১৯

শিক্ষা সপ্তাহ: ঢাকা বিভাগে নারায়ণগঞ্জ সেরা

মঙ্গলবার, ২ এপ্রিল ২০১৯, ২১:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এর ঢাকা বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে নারায়ণগঞ্জ জেলা সেরার খেতাব অর্জন করেছে।

নারায়ণগঞ্জ জেলার শিক্ষার্থীরা সাংস্কৃতিক প্রতিযোগিতার ১৪টি ইভেন্টে অংশ নিয়ে কৃতিত্বের সাক্ষর রেখেছেন। এর মধ্যে ৮টি ইভেন্টের বিভিন্ন গ্রুপে ১৩ শিক্ষার্থী সেরা হয়েছেন।

এ ছাড়া অন্যান্য ক্যাটাগরিতে নারায়ণগঞ্জ জেলা ৫টিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। সেগুলে হলো- শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ স্কাউট, শ্রেষ্ঠ রেঞ্জার, শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ ও শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষক।

গত ৩১ মার্চ রোববার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ঢাকা অঞ্চল কর্তৃক এই ফল ঘোষণা করা হয় বলে জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে।

বিষয়ভিত্তিক ফলাফলে দেখা গেছে কেরাত প্রতিযোগিতার ‘গ’ গ্রুপে সেরা হয়েছেন সদর উপজেলার শাহী মহল্লা মুহা. আলিম মাদ্রাসার ছাত্র মো. ফয়সাল আমিন। বাংলা কবিতা আবৃত্তি প্রতিযোগিতার ‘খ’ গ্রুপে সেরা হয়েছেন সদর উপজেলার নারায়ণগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নাহিয়ান মাঈশা অয়মী। একক বিতর্ক প্রতিযোগিতার ‘ঘ’ গ্রুপে সেরা হয়েছেন সরকারি তোলারাম কলেজের ছাত্রী শারমিন আক্তার। দেশাত্ববোধক গান প্রতিযোগিতার ‘খ’ গ্রুপে সেরা হয়েছেন নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের ছাত্র তুর্য ঘোষ। রবীন্দ্র সংগীত প্রতিযোগিতার ‘ঘ’ গ্রুপে সেরা হয়েছেন নারায়ণগঞ্জ কলেজের ছাত্রী মনিষা বনিক এবং একই কলেজের ছাত্রী সংহতি ঘোষ রমা নজরুল সংগীত প্রতিযোগিতার ‘ঘ’ গ্রুপে সেরা হয়েছেন। উচ্চাঙ্গ সংগীত প্রতিযোগিতায় বন্দর গার্লস স্কুল এন্ড কলেজের ছাত্রী তাসনিম জামান স্বর্ণা ‘খ’ গ্রুপে ও সুরমী রায় ‘গ’ গ্রুপে এবং সরকারি তোলারাম কলেজের জোবায়দা ইসলাম বন্যা ‘ঘ’ গ্রুপে সেরা হয়েছেন। লোক সংগীত প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে সেরা হয়েছেন বন্দর উপজেলার মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নুসরাত জাহান নওরীন এবং ‘ঘ’ গ্রুপে সেরা হয়েছেন সরকারি তোলারাম কলেজের জোবায়দা ইসলাম বন্যা। দলভিত্তিক জারী গান প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে সেরা হয়েছেন নারায়ণগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের জান্নাতুল ফেরদৌস ইভা। নৃত্য (উচ্চাঙ্গ) প্রতিযোগিতার ‘ঘ’ গ্রুপে নারায়ণগঞ্জ কলেজের ছাত্র মাহমুদুর রহমান সিয়াম সেরা হয়েছেন।

এ ছাড়া ক্যাটাগরি গ্রুপে নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়েছে। শ্রেষ্ঠ স্কাউট হয়েছেন নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের তুর্য ঘোষ। শ্রেষ্ঠ রেঞ্জার হয়েছেন নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী আফরোজা আক্তার বিজলী। শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ নির্বাচিত হয়েছে নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের স্কাউট গ্রুপ। শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষক হয়েছেন নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের ময়না বেগম।

শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতা এবং বিষয়/ক্যাটাগরিতে ঢাকা বিভাগীয় পর্যায়ে নারায়ণগঞ্জ জেলা প্রথম হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন জেলা শিক্ষা অফিসার শরিফুল ইসলাম।

তিনি এক প্রতিক্রিয়ায় জানান, নারায়ণগঞ্জ জেলার এমন কৃতিত্বপূর্ণ অর্জনে আমি খুবই আনন্দিত। এ জন্য তিনি সকল শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাববক এবং বিশেষ করে শিক্ষার্থীদের যারা শিখিয়েছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ প্রকাশ করেন।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ