রবিবার ২৪ অক্টোবর, ২০২১

শিক্ষা দিবসে ছাত্র ফেডারেশনের শ্রদ্ধা

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মহান শিক্ষা দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেছে ছাত্র ফেডারেশন জেলা শাখা।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে ওয়াজিউল্লাহ, বাবুল, মোস্তফা, সুন্দর আলীসহ আরো অনেক নাম না জানা শহীদদের প্রতি শ্রদ্ধা জানা তারা। এ সময় উপস্থিত ছিলেন জেলা সভাপতি ইলিয়াস জামান, সাধারণ সম্পাদক ফারহানা মুনা, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, দপ্তর সম্পাদক ইউশা ইসলাম, নতুনকোর্ট আঞ্চলিক কমিটির আহ্বায়ক হামিদুর রহমানসহ অন্যান্য শাখা নেতাকর্মীরা।

পুষ্পস্তবক অর্পণ কালে নেতাকর্মীরা বলেন, `শিক্ষা যে অধিকার আদায়ের জন্য ওয়াজিউল্লাহরা প্রাণ দিলো সেই অধিকার স্বাধীন বাংলাদেশে খুন হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠাগুলোকে বাণিজ্যিক প্রতিষ্ঠানে রূপান্তর করা হয়েছে। শিক্ষার উপর ভ্যাট আরোপ করে, বিশ্ববিদ্যালয়ে আসন ও শিক্ষক সংখ্যা না বাড়িয়ে সেই স্বৈরাচার আইয়ুব খানের পথে হাঁটছে। শিক্ষাঙ্গনে দলীয় ছাত্র সংগঠন দিয়ে সন্ত্রাস ও ভয়ভীতি বজায় রেখেছে যাতে সাধারণ শিক্ষার্থীরা তাদের অধিকার আদায়ে সংগঠিত হতে না পারে। করোনাকালিন সময়ে দীর্ঘ ১৭ মাস স্কুল-কলেজ বন্ধ রেখে সারা বিশ্বে নজির স্থাপন করেছে। পর্যান্ত শিক্ষা উপকরণ না দিয়েই ছাত্রদের ঠেলে দেয়া হয়েছে অনলাইন শিক্ষাকার্যক্রমে যার কোন সুফল শিক্ষার্থীরা পায়নি বরং ক্ষতিগ্রস্থ হয়েছে।`

সব খবর
মতামত বিভাগের সর্বশেষ