সোমবার ১৪ জুন, ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি ইশা ছাত্র আন্দোলনের

বৃহস্পতিবার, ১০ জুন ২০২১, ২২:১৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: যথাযথ সুরক্ষা নিশ্চিত করে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে সিদ্ধিরগঞ্জ থানা ইসলামী ছাত্র আন্দোলন। বৃহস্পতিবার (১০ জুন) বিকাল ৫ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় ডাচ বাংলা ব্যাংক চত্বর এলাকায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

সিদ্ধিরগঞ্জ থানা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি এইচ এম শাহীন আদনানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ সানভীরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর ইসলামী আন্দোলনের সাধারণ সম্পাদক মুহাম্মদ সুলতান মাহমুদ। আরো উপস্থিত ছিলেন, মহানগর ইশা ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মুহাম্মদ মিরাজুল ইসলাম, সিদ্ধিরগঞ্জ থানা ইসলামী আন্দোলনের সভাপতি মুহাম্মদ বিল্লাল হোসেন, সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল্লাহ আল ফারুক, সিদ্ধিরগঞ্জ ইশা ছাত্র আন্দোলনের সহ-সভাপতি মুহাম্মদ হাসিম আমলা, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ ফজলুল করিম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনার অজুহাতে দীর্ঘ ৪৫০ দিন যাবত বন্ধ থাকা ভঙ্গুর এই শিক্ষাব্যবস্থা, যার প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা স্তর পর্যন্ত দেশের প্রায় সাড়ে ৪ কোটি শিক্ষার্থী অনিশ্চয়তায় দিন কাটাচ্ছে। শুধু তাই নয় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ২০ শতাংশ শিক্ষার্থী পড়াশোনা ছেড়ে কাজে জড়িয়ে পড়ছে। তিনি আরো বলেন, যেখানে রাষ্ট্রের সকল কার্যক্রম চলমান।গণপরিবহন, অফিস-আদালত, কারখানা- গার্মেন্টস, হোটেল-রেস্তোরাঁ কি খোলা নেই বাংলাদেশে! করোনার কি খাবার, পোশাক আর পরিবহন এর প্রয়োজন পড়ে না? করোনা কি শুধু শিক্ষিত হতে চায়! শিক্ষা জাতির মেরুদন্ড, কিন্তু শিক্ষা যদি হয় অটোপাস তবে জাতি হবে মেধাশূন্য। তাই, তিনি শিক্ষা নিয়ে সরকারকে তামাশা বন্ধ করে অবিলম্বে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানাই।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ