বুধবার ১৩ নভেম্বর, ২০১৯

শাহিনুর স্কুলে পরীক্ষার্থীদের জন্য দোয়া

বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯, ২২:২৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জের শাহিনুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের জেএসসি ও পিএসসি পরীক্ষার্থীদের জন্য দোয়া মাহফিল, কৃতি শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে সিদ্ধিরগঞ্জের কদমতলী নয়াপাড়ায় বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. কামরুল ফারুক আইজিপি পদক (বার)।

৭নং ওয়ার্ডের কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আলা উদ্দিন প্রধান মেম্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০ নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. আরিফুল হক হাসান, মানবজমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মো. আব্দুস সালাম ঢালী, প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক মো. আরিফ হোসেন ঢালী, সিদ্ধিরগঞ্জ থানা শিক্ষা ক্লিন এর সমন্বয়ক এস এম বিজয়।

এছাড়া বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কয়েকজন কৃতি শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। এসময় ৪জন শিক্ষার্থী নিজেদের আঁকা ছবি অতিথিদের উপহার হিসেবে প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ কামরুল ফারুক জেএসসি ও পিএসপি পরীক্ষার্থীদের সফলতা কামনা করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সামনে তোমাদের পরীক্ষা, তোমরা ভালো ভাবে পরীক্ষা দিবে। আমি তোমাদের সফলতা কামনা করছি।

তিনি আরো বলেন, একটা লক্ষ্য স্থীর করে ভালো ভাবে লেখা-পড়া করতে হবে। এবং কাংখিত লক্ষ্যে পৌছাতে এগিয়ে যেতে হবে। লেখা-পড়ার পাশাপাশি নৈতিক শিক্ষাটাও গ্রহন করতে হবে। এবং সামাজিকভাবে বর্জনীয় বিষয়গুলো পরিহার করতে হবে। যেমন মাদক, ইভটিজিং, বাল্য বিবাহসহ সামাজিক যে অনাচারগুলো আছে সেগুলো থেকে নিজেকে মুক্ত রাখতে হবে।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার সন্তান বাসা থেকে বের হয়ে ঠিকমত স্কুলে যাচ্ছে কি না, আবার স্কুল ছুটির পর নির্দিষ্ট সময়ে বাসায় ফিরছে কি না তা খেয়াল রাখবে। এবং কার সাথে আপনার সন্তান মেলা-মেশা করছে, কোথায় যাচ্ছে তার উপর নজরধারী রাখবেন। তাহলে আপনার সন্তান কখনো বিপদগামী হওয়ার সুযোগ পাবে না।

এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনার সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে এই সামাজকে মাদকমুক্ত রাখতে আপনাকেও ভুমিকা নিতে হবে। কারণ সমাজকে মাদকমুক্ত রাখতে হলে সবাইকে সচেতন হতে হবে। যেই পরিবারে একটি মাদকাসক্ত সন্তান থাকে সেই পরিবার বুঝে দুনিয়াতে অশান্তি কাকে বলে। তাই আপনার সন্তান যাতে মাদকে জড়িয়ে না পড়ে সব সজাগ দৃষ্টি রাখবেন।

ইভটিজিং নিয়ে কঠোর হুশিয়ারী দিয়ে তিনি বলেন, স্কুলে আসা-যাওয়ার পথে এবং কর্মস্থলে যাওয়ার পথে কোন শিক্ষার্থী ও নারীকে কেউ ইভটিজিং করলে তার জন্য কঠিন শাস্তি অপেক্ষা করছে। কারণ ইভটিজিংয়ের জন্য বর্তমান সরকার কঠিন আইন করেছেন। কেউ ইভটিজিং করলে আমাদের জানাবেন আমরা ভ্রাম্যমান আদালত বসিয়ে সাথে সাথে অভিযুক্ত ইভটিজিংকারীকে সাজা দিয়ে দেয়ার ব্যবস্থা করবো। ৬ মাসের আগে জামিন হবে না।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ