সোমবার ২১ অক্টোবর, ২০১৯

শামীমের হাত ধরেই ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা হন সোনারগাঁয়ের হোসেন!

রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিপুল পরিমাণ টাকা ও স্থায়ী আমানতসহ (এফডিআর) গ্রেফতার হওয়া আলোচিত জিকে শামীমের ঘনিষ্ট সহচর ছিলেন সেনোরগাঁয়ের ছেলে কেন্দ্রীয় ছাত্রলীগের এক নেতা। জিকে শামীমের পৈত্রিক বাড়ি সোনারগাঁয়ে হওয়ার কারণেই তার সাথে ঘনিষ্টতা তৈরি হয় ছাত্রলীগের ওই নেতার। ওই ছাত্রলীগের নেতার নাম মোহাম্মদ হোসেন। সে কেন্দ্রীয় ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদকের পদে রয়েছেন। জিকে শামীমের হাত ধরেই মোহাম্মদ হোসেন কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা বনে যান বলেও আলোচনা রয়েছে।

নারায়ণগঞ্জসহ সারা বাংলাদেশেই বর্তমানে আলোচিত এক নাম কথিত যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীম। পৈত্রিক নিবাস নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হলেও সেখানে থাকতেন না জিকে শামীম। সে থাকতো রাজধানীর আলিশান বাড়িতে। সোনারগাঁয়ে না থাকলেও সোনারগাঁ আওয়ামী লীগে তার প্রভাব ছিল। সেই প্রভাবকেই কাজে লাগিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সোনারগাঁয়ের ছেলে মোহাম্মদ হোসেন। জিকে শামীমের সাথে ঘনিষ্ট সম্পর্ক ছিল তার। এমনকি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পদ পেয়ে শামীমকে ফুলেল শুভেচ্ছাও জানান তিনি। জিকে শামীমের সাথে বিভিন্ন সময় দেশের বিভিন্ন স্থানে ভ্রমনও করেছেন ওই ছাত্রলীগ নেতা। জিকে শামীমকে বড় ভাই মানতো মোহাম্মদ হোসেন।

সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলে কেন্দ্রীয় কমিটির গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদকের পদ পায় সোনারগাঁয়ের ছেলে মোহাম্মদ হোসেন। কেন্দ্রীয় আওয়ামী লীগে জিকে শামীমের প্রভাবেই এই পদ পেয়েছেন মোহাম্মদ হোসেন এমন আলোচনাও রয়েছে। নারায়ণগঞ্জের অন্য কেউ কেন্দ্রীয় কমিটিতে পদ না পেলেও সে ঠিকই বড় ভাইয়ের প্রভাবে পদ বাগিয়ে নেয়। ছাত্রলীগের এর আগের কমিটিতেও উপ ক্রীড়া বিষয়ক সম্পাদক ছিলেন।

সোনারগাঁয়ের মোগরাপাড়া হাই স্কুলের ছাত্র ছিলেন মোহাম্মদ হোসেন। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিজ এ মাস্টার্স করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি ছিলেন তিনি। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোহাম্মদ হোসেন ছাত্রলীগের পক্ষে নারায়ণগঞ্জ-৩ আসনে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ