সোমবার ২১ অক্টোবর, ২০১৯

শামীমের অস্ত্রধারী ক্যাডারদের তালিকায় সোনারগাঁয়ের হোসেন!

শুক্রবার, ৪ অক্টোবর ২০১৯, ২১:৪৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিপুল পরিমাণ টাকা, অস্ত্র, মাদকসহ গ্রেফতার হওয়া কথিত যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমের অস্ত্রধারী ক্যাডারদের তালিকায় রয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সোনারগাঁয়ের ছেলে মোহাম্মদ হোসেন। দৈনিক পত্রিকা যুগান্তরের এক প্রতিবেদনে বলা হয়েছে, জিকে শামীমের অস্ত্রধারী ৮ ক্যাডারের মধ্যে একজন হলেন মোহাম্মদ হোসেন। তবে শামীমের এই ক্যাডাররা দেশে এবং দেশের বাইরে আত্মগোপনে রয়েছেন বলেও ওই প্রতিবেদনে বলা হয়েছে। সূত্র: যুগান্তর।

গত ২০ সেপ্টেম্বর রাজধানীর জিকে শামীমের অফিস থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার সাত অস্ত্রধারী দেহরক্ষীকেও গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় বিপুল পরিমাণ টাকা, স্থায়ী আমানত (এফডিআর), অস্ত্র ও মাদক। এরপর জিকে শামীমকে দুই দফায় ১৯ দিনের রিমান্ডে নেয় আইন প্রয়োগকারী সংস্থা। রিমান্ডে থাকা অবস্থায় আইন প্রয়োগকারী সংস্থার কাছে দেওয়া তথ্যমতে, চাঁদাবাজি, টেন্ডারবাজি এবং অস্ত্রবাজির সাম্রাজ্য বিস্তারে প্রভাবশালী নেতাদের ক্ষমতাসীন দল ও অঙ্গসংগঠনের নেতাদের অর্থ দিয়ে ম্যানেজ করতেন জিকে শামীম। সঙ্গে রাখতেন অস্ত্রধারী ক্যাডার।

মামলার তদন্ত সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে যুগান্তর ওই প্রতিবেদনে উল্লেখ করেছে, টেন্ডার কিং খ্যাত জিকে শামীম গ্রেফতার হলেও তার সহযোগি অস্ত্রধারী ক্যাডাররা এখনও ধরাছোঁয়ার বাইরে। এই ক্যাডারদের তালিকায় আছেন কেন্দ্রীয় ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন। শামীমের সার্বক্ষণিক পাহারায় থাকত অস্ত্রধারী মোহাম্মদ হোসেন ও তার ক্যাডাররা।

জিকে শামীমের পৈত্রিক বাড়ি সোনারগাঁয়ে হওয়ার কারণেই তার সাথে ঘনিষ্টতা তৈরি হয় ছাত্রলীগের ওই নেতার। জিকে শামীমের হাত ধরেই মোহাম্মদ হোসেন কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা বনে যান বলেও আলোচনা রয়েছে।

নারায়ণগঞ্জসহ সারা বাংলাদেশেই বর্তমানে আলোচিত এক নাম কথিত যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীম। পৈত্রিক নিবাস নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হলেও সেখানে থাকতেন না জিকে শামীম। সে থাকতো রাজধানীর আলিশান বাড়িতে। সোনারগাঁয়ে না থাকলেও সোনারগাঁ আওয়ামী লীগে তার প্রভাব ছিল। সেই প্রভাবকেই কাজে লাগিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সোনারগাঁয়ের ছেলে মোহাম্মদ হোসেন। জিকে শামীমের সাথে ঘনিষ্ট সম্পর্ক ছিল তার। এমনকি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পদ পেয়ে শামীমকে ফুলেল শুভেচ্ছাও জানান তিনি। জিকে শামীমের সাথে বিভিন্ন সময় দেশের বিভিন্ন স্থানে ভ্রমনও করেছেন ওই ছাত্রলীগ নেতা। জিকে শামীমকে বড় ভাই মানতো মোহাম্মদ হোসেন।

সোনারগাঁয়ের মোগরাপাড়া হাই স্কুলের ছাত্র ছিলেন মোহাম্মদ হোসেন। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিজ এ মাস্টার্স করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি ছিলেন তিনি। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোহাম্মদ হোসেন ছাত্রলীগের পক্ষে নারায়ণগঞ্জ-৩ আসনে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

যুগান্তরের নিউজটি পড়তে ক্লিক করুন এই লিংকে: জি কে শামীম-খালেদের অপরাধ জগৎ : অস্ত্রধারী ২০ ক্যাডার অধরা

আরও পড়ুন: শামীমের হাত ধরেই ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা হন সোনারগাঁয়ের হোসেন!

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ