বৃহস্পতিবার ০৪ জুন, ২০২০

শহর ছাড়তে চাইলে রাস্তায় ঈদ করতে হবে: না’গঞ্জে ডিএমপি কমিশনার

বুধবার, ২০ মে ২০২০, ১৭:১০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, ঢাকা ছেড়ে কাউকে গ্রামে যেতে দেবো না। আশেপাশের জেলাগুলো থেকে ঢাকা যাতে কেউ আসতে না পারে সে বিষয়েও ব্যবস্থা নেবো। আমরা চাই কোন মানুষ যেন রাস্তায় না থাকে। কেউ যদি পায়ে হেঁটেও গ্রামে যেতে চায় তাহলে যাকে যেখানেই পাবো সেখানেই বসিয়ে দেবো। তখন পুরো ঈদই রাস্তায় বসে কাটানো লাগতে পারে। আমরা অন্তত কঠোর থাকবো এই ব্যাপারে।

গতকাল বুধবার (২০ মে) দুপুরে নারায়ণগঞ্জে গণপরিবহন শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের উদ্যোগে এক হাজার শ্রমিকের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়। ঈদ সামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, আটা, চিনি, সেমাই দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, করোনা দুর্যোগ শুরু হওয়ার পর থেকে বাংলাদেশ পুলিশ তার সীমিত সামর্থ্য নিয়ে মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করছে। জীবাণুনাশক ছেটানো থেকে শুরু করে গরীব মানুষের বাড়িতে ত্রাণ পৌছে দেওয়া পর্যন্ত বিভিন্ন কাজ করেছে। এই দুর্দিনে মানুষের কল্যাণে কাজ করতে পেরে আমরা আনন্দিত।

এবার ঈদে শহর না ছাড়ার আহ্বান জানিয়ে শফিকুল ইসলাম বলেন, ‘আমরা যে যেখানে আছি সেখান থেকে যেন ঈদ পালন করি এমন আহ্বান প্রধানমন্ত্রী জানিয়েছেন। কিন্তু অসংখ্য মানুষ এই অনুরোধ উপেক্ষা করে বাড়িঘরের দিকে যাওয়ার চেষ্টা করছে। আমরা সবধরণের ব্যবস্থা নিয়েছি। রাস্তাঘাটে পুলিশ টহল আছে, গণপরিবহন বন্ধ। যেসব গাড়ি রাস্তায় বের হলে সবগুলোতে তল্লাশি চলছে, জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ফেরিগুলোতে প্রচুর মানুষ পারাপার হচ্ছিল। আমরা সরকারের সাথে কথা বলে ফেরিগুলোকে মাঝনদীতে রেখে দিয়েছি। প্রতিটি জেলাতে একই কথা যারাই আক্রান্ত হচ্ছে তারা হয় ঢাকা থেকে গেছে না হয় নারায়ণগঞ্জ থেকে। সুতরাং এবার বাড়ি যাওয়ার প্রয়োজন নেই। আমরা আমাদের সর্বশক্তি দিয়ে মানুষকে বাড়িতে রাখার চেষ্টা করবো।’

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের সভাপতিত্বে এই কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম, ডিএমপির যুগ্ম কমিশনার শাহ্ আবেদ হোসেন, নৌপুলিশের অতিরিক্ত ডিআইজি মোল্লা নজরুল ইসলাম, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী, ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ