মঙ্গলবার ১৬ জুলাই, ২০১৯

শহরে নুসরাত হত্যাকান্ডের বিচার চেয়ে মানববন্ধন

শনিবার, ১৩ এপ্রিল ২০১৯, ২০:৫৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, প্রগতি লেখক সংঘ ও প্রগতিশীল গণসংগঠন সমূহের উদ্যোগে ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে নৃশংসভাবে ধর্ষণ ও আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়। উদীচী, খেলাঘর, ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, সমমনা, ট্রেড ইউনিয়ন কেন্দ্র, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, কমিউনিস্ট পার্টি নারী সেল, সাংবাদিক ইউনিয়ন, সমাজ অনুশীলন কেন্দ্রসহ বিভিন্ন গণসংগঠন এই মানববন্ধনে অংশগ্রহন করে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন, সিপিবি নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম। বক্তব্য রাখেন, রথীন চক্রবর্তী, নিখিল দাস, শিবনাথ চক্রবর্তী, জাকির হোসেন, শরীফ উদ্দিন সবুজ, দুলাল সাহা, আব্দুল হাই শরীফ, বিমল কান্তি দাস, রঘু অভিজিৎ রায়, ফারুক মহসিন, সুমিত রায়, এম এ শাহীন, সুমাইয়া আক্তার সেতু প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, নুসরাত জাহান রাফির মত সারা দেশে ধর্ষণ মহামারী আকার ধারন করেছে। সাম্প্রদায়িক ও কুপমন্ডুক শিক্ষার আধার মাদ্রাসা শিক্ষা ধর্মীয় লেবাসের আদলে এহেন কর্মকান্ড সংগঠিত হয়েছে। পূর্বে ঘটে যাওয়া কোন খুন ও ধর্ষণ মামলার সঠিক বিচার ও অপরাধীর উপযুক্ত শাস্তি হয়নি বলেই এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটেই চলেছে। ফেনীর সোনাগাজী মাদ্রাসার প্রিন্সিপাল সিরাজ-উদ-দৌলা, স্থানীয় সহযোগী আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দ, থানার সাবেক ওসি ও সকল সহযোগীর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। এই সমাবেশ থেকে আমরা মাদ্রাসার প্রিন্সিপাল ধর্ষক সিরাজ-উদ-দৌলা ও হত্যাকান্ডে জড়িতদের ফাঁসির দাবি করছি। আইন প্রযোগকারী সংস্থা যখন জনগনের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয় তখন ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়েই এই খুনী ধর্ষকদের প্রতিরোধ করতে হবে। এই লুটেরা পুঁজিবাদী ব্যবস্থা যতদিন টিকে থাকবে ততদিন এই অবস্থা থেকে পরিত্রানের উপায় নেই; পুঁজিবাদী ব্যবস্থাকে উচ্ছেদের মধ্য দিয়েই এই বর্বরতাকে চিরতরে নির্মূল করা সম্ভব হবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ