সোমবার ১৪ জুন, ২০২১

শত কোটি বিল বকেয়া, সিনহা গ্রুপের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

বৃহস্পতিবার, ১০ জুন ২০২১, ২২:২০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: শত কোটি টাকার বকেয়া বিল পরিশোধ না করায় নারায়ণগঞ্জের কাঁচপুরে অবস্থিত দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী সিনহা গ্রুপের সিনহা ডেনিম লিমিটেড নামে প্রতিষ্ঠানের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে অভিযান চালিয়ে অবৈধ সংযোগগুলো বিচ্ছিন্ন করে দিয়েছে তিতাস গ্যাস কোম্পানি।

তিতাস গ্যাস কোম্পানির নারায়ণগঞ্জের ডিএমডি ইমাম উদ্দিন শেখ বলেন, সিনহা গ্রুপের ১০০ কোটি টাকা গ্যাস বিল বকেয়া পড়েছে। একাধিকবার বকেয়া পরিশোধ করার কথা বলা হলেও তারা তাতে কর্ণপাত করেননি। ফলে বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে তিতাসের সোনারগাঁ জোনাল অফিসের আওতাধীন কাঁচপুরে অবস্থিত সিনহা গ্রুপের তিনটি প্রতিষ্ঠানের মধ্যে সিনহা ডেনিম লিমিটেডে অভিযান চালিয়ে অনুমোদনহীন অতিরিক্ত স্থাপনা পাওয়া যায়। যেখানে অবৈধভাবে গ্যাস ব্যবহার হচ্ছিল।

অবৈধ গ্যাস ব্যবহার ও বকেয়া বিল আদায়ে তিতাস কঠোর ভূমিকায় অবতীর্ণ হয়েছে মন্তব্য করে তিতাস গ্যাস কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আলী ইকবাল মোহাম্মদ নুরুল্লাহ বলেন, ‘অবৈধ সকল সংযোগ বিচ্ছিন্ন করা হবে। যেসকল প্রতিষ্ঠান বকেয়া বিল পরিশোধ না করে গ্যাস ব্যবহার করছেন তাদের সংযোগও বিচ্ছিন্ন করা হবে। এ বিষয়ে আমরা জিরো টলারেন্স নীতি অবলম্বন করছি।’

এদিকে সিনহা গ্রুপের প্রতিষ্ঠানগুলোতে প্রায় ২৫ হাজার শ্রমিক কর্মরত। গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় প্রতিষ্ঠানটি বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছেন শ্রমিকরা। নাম প্রকাশ না করার শর্তে এক শ্রমিক বলেন, তাদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে। তার উপর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় কারখানা বন্ধ। মালিকপক্ষের কারণে তাদের ঝামেলা পোহাতে হচ্ছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ