রবিবার ০৬ ডিসেম্বর, ২০২০

লকডাউন নিশ্চিত করতে ডিসি ও এসপির কাছে এমপি খোকার চিঠি

সোমবার, ৪ মে ২০২০, ১৮:১৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে পরিপূর্ণ লকডাউন নিশ্চিত করতে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার বরাবর চিঠি দিয়েছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা।

সোমবার (৪ মে) জেলা প্রশাসকের কার্যালয় ও নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে তিনি সোনারগাঁয়ে পরিপূর্ণ লকডাউন নিশ্চিত করার জন্য চিঠি দেন।

লিয়াকত হোসেন খোকা চিঠিতে উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে করোনা ভাইরাসের সংক্রামণ ঠেকাতে পুরো সোনারগাঁয়ে উপজেলা জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সদস্যদের নিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, ব্যক্তিগত সতর্কতা, পরিচ্ছন্নতা এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সর্বোচ্চ চেষ্টা করে হচ্ছে। করোনা ভাইরাস মোকাবেলায় সোনারগাঁয়ের প্রত্যেক মসজিদে আযানের পর ইমাম ও মোয়াজ্জিনদের মাধ্যমে মাইকিং করে ঘরে থাকার অনুরোধ করা হচ্ছে। এছাড়াও ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে সচেতন করা হচ্ছে।

চিঠিতে তিনি আরও উল্লেখ করেন, করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বিভিন্ন দোকানে পাড়া মহল্লায় নিজে বৃত্ত তৈরি করেছেন। তার পরও মানুষকে পুরোপুরি সচেতন করা যাচ্ছে না। মানুষ প্রয়োজন ও অপ্রয়োজনে বাড়ি থেকে বের হয়ে যাচ্ছে। আইনশৃঙ্খলার গাড়ি দেখলেই দৌড়ে পালিয়ে যাচ্ছে। প্রশাসন ঘটনাস্থল ত্যাগ করলেই পুনরায় জড়ো হচ্ছেন। সোনারগাঁয়ে ২২টি হাটবাজারে মানুষের মিলন মেলা বসছে। এতে করে সোনারগাঁয়ে করোনা ভাইরাসের সংক্রামনের ঝুঁকি বহুগুণে বৃদ্ধি পেয়েছে। সোনারগাঁয়ের পরিপূর্ণ লকডাউন নিশ্চিত করে করোনামুক্ত সুন্দর সোনারগাঁ প্রত্যাশায় সার্বিক সহযোগিতা কামনা করেছেন। কয়েক দফায় নিত্য প্রয়োজনীয় বিতরণের মাধ্যমে জনসাধারণকে ঘরে থাকার আহবান করার পরও ঘরে থাকছে না। নানা অজুহাতে মানুষ বের হচ্ছে। পাড়া মহল্লার চায়ের দোকানগুলোতে আড্ডায় করোনা মরণ ফাঁদে পরিণত হয়েছে। এখনই এই বিষয়গুলো প্রতিরোধ করতে না পারলে সোনারগাঁ মৃত্যুপূরীতে পরিণত হতে পারে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ