শনিবার ০৪ এপ্রিল, ২০২০

রোববার পবিত্র শবে মেরাজ, করোনা মুক্তি লাভে বিশেষ মোনাজাত

শনিবার, ২১ মার্চ ২০২০, ২০:৫২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আগামীকাল মহাপবিত্র লাইলাতুল মেরাজ। গভীর শ্রদ্ধায় মুসলিম উম্মাহ রোববার (২২ মার্চ) দিবাগত রাতে শবে মেরাজ উদযাপন করবে। শবে মেরাজ উপলক্ষে নারায়ণগঞ্জের মসজিদ, মাদ্রাসায় নফল নামাজসহ কুরআন পাঠ, দোয়া, মিলাদ মাহফিল, জিকিরের আয়োজন করা হয়েছে। দেশ ও বিশ্বের বর্তমান করোনা পরিস্থিতিতে বিশেষ মোনাজাত করা হবে।

মহান আল্লাহর কাছে নবীজির সম্মান, মর্যাদার স্বীকৃতির স্মারক শবে মেরাজের রাত। এই রাতে উম্মতের জন্য আল্লাহ তায়ালার শ্রেষ্ঠ উপহার পাঁচ ওয়াক্ত নামাজ প্রবর্তন করেন। তাই মুসলিম উম্মাহ কাছে মেরাজের রাত বিশেষ মর্যাদার দাবি রাখে। এ রাতে কুরআন তেলাওয়াত, নফল নামাজ, দোয়াসহ বিভিন্ন আমল করে থাকে মুসলমানরা।

৬২০ খ্রিস্টাব্দে রজব মাসের ২৬ তারিখের দিবাগত রাতে মহানবী হজরত মুহাম্মদ (সা.) মহান আল্লাহর সাক্ষাৎ লাভে ধন্য হন। আল্লাহ তায়ালার বিশেষ রহমতে বোরাক নামক বাহনে চড়ে প্রথমে কাবা শরিফ থেকে জেরুজালেমে অবস্থিত বায়তুল মুকাদ্দাস গমন করেন। বিশেষ এই বাহন হজরত মুহাম্মদ (সা.) কে ঊর্ধ্বলোকে আল্লাহ তায়ালার কাছে সিদরাতুল মুনতাহায় নিয়ে যান। পথে বিভিন্ন আকাশে পূর্বেকার নবীদের সংর্বধনা লাভ করেন হজরত মুহাম্মদ (সা.)।

নারায়ণগঞ্জ জেলা ওলামা পরিষদের যুগ্ম সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান বলেন, অত্যন্ত পবিত্র একটি রাত শবে মেরাজের রাত। এই রাতে আল্লাহর নৈকট্য লাভে এবাদত করা হয়, দোয়া করা হয়। বর্তমানে সারা বিশ্বে করোনা ভয়াবহ রূপ নিয়েছে। মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে এই মহামারী করোনা থেকে মুক্তিলাভে মসজিদ-মাদ্রাসাগুলোতে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে।

সব খবর
ধর্ম ও নৈতিকতা বিভাগের সর্বশেষ