বুধবার ২০ নভেম্বর, ২০১৯

রোটারি ক্লাব আবাবিল’র ফ্রি হস্তশিল্প প্রশিক্ষণ কর্মশালা শুরু

শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ১৮:৪৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ রোটারি ক্লাব অব আবাবিল’র উদ্যোগে ও রং মেলা নারী কল্যাণ সংস্থার সহযোগিতায় মেধাবী তরুণদের অংশগ্রহণে পাঁচ দিন ব্যাপী ফ্রি হস্তশিল্প প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) বিকেল ৫টায় নগরীর আমলাপাড়া এলাকায় ২০ জন তরুণ-তরুণীর অংশগ্রহণে এ হস্তশিল্প প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব আবাবিল নারায়ণগঞ্জ জেলা সভাপতি খালেকুজ্জামান, সাধারণ সম্পাদক সুমা রুদ্র, আইপিপি আবুল বাসার ফকির, পিপি আব্দুস সালাম ভূঁইয়া, রংমেলা নারী কল্যাণ সংস্থার সভাপতি সাবিরা সুলতানা নীলা, হস্তশিল্প প্রশিক্ষক সুরাইয়া হোসেন মুমু, আবিদা হক নিপু, লাবনী প্রমুখ।

প্রশিক্ষক সুরাইয়া হোসেন মুমু বলেন, ‘হস্তশিল্প বর্তমানে সর্বত্র খ্যাত। উদ্যোক্তা হিসেবে অনেক তরুণ এখন এই শিল্পকে কাজে লাগাচ্ছেন এবং সফলতা অর্জন করছেন। আমাদের এই পাঁচ দিন ব্যাপী কর্মশালায় এমন ২০ জন তরুণ-তরুণী অংশগ্রহণ করেছেন। যারা এই শিল্প শিখতে চান এবং এই শিল্পের মধ্য দিয়ে সাফলতা অর্জন করতে চান।’

মুমু আরো বলেন, ‘আমরা বলবো না প্রশিক্ষণ গ্রহণ করে সবাই উদ্যোক্তা হতে পারবেন বা সবাই সফলতা অর্জন করতে পাবেন। তবে এই ২০ জনের মধ্যে একজনও যদি এই শিল্প শিখে, কাজে লাগাতে পারেন তাহলে আমাদের উদ্যোগ স্বার্থক।’

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ