বুধবার ১৭ অক্টোবর, ২০১৮

রূপগঞ্জে ৩ হাজার পরিবার গ্যাস সংকটে

বৃহস্পতিবার, ৯ আগস্ট ২০১৮, ১৯:০৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জের কয়েকটি এলাকার প্রায় ৩ হাজার পরিবার গ্যাস সংকটে ভুগছে। তাদের অভিযোগ, বাসা বাড়ির গ্যাস ডাইং কারখানায় চলে যাওয়ায় তারা এই বিপাকে পড়ছে। এলাকাগুলো হচ্ছে উপজেলার গোলাকান্দাইল গাউছিয়া মার্কেটের এলাকার শিংলাব, আমলাব, ইসলামবাগ কালী,-ডুলুরদিয়াসহ গোলাকান্দাইল।

জানা যায় এলাকায় গ্যাস লাইন থাকলেও গ্যাস না থাকার কারণে রান্নার কাজ করতে হচ্ছে মাটির চুলায়। অনেকেই হোটেল রেস্টুরেন্টের খাবার খাচ্ছেন। ভুক্তভোগিদের অভিযোগ, ২৫/৩০ হাজার টাকা খরচ করে বাড়ীতে গ্যাস সংযোগ নিলেও গ্যাস আসছে না। এ ব্যাপারে সবাই দায়ী করছে অবৈধ ডাইনিং কারখানাগুলোকে। দিন রাত সিলিন্ডার দিয়ে গ্যাস টেনে নেয়ার কারণে বাড়িতে গ্যাস পাওয়া যাচ্ছেনা।

খোঁজ নিয়ে জানা যায়, শিংলাব এলাকায় কিছু ব্যবসায়ী ভাড়া বাড়িতে ডাইং-এর কারখানা বসিয়ে অবৈধভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে। এদের কারণেই আজ ৩ হাজার পরিবার দুর্ভোগের স্বীকার। এ সমস্ত ব্যবসায়ীদের বিরুদ্ধে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। যে কোন মুহুর্তে পরিস্থিতি গোলাটে হতে পারে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ মোফাজ্জল হোসেন খোকন বলেন আমি এলাকাবাসীকে সংগে নিয়ে কয়েকবার ডাইং বন্ধ করার চেষ্টা করেছি কিন্তু পারিনাই। গ্যাস কর্তৃপক্ষ ও প্রশাসনের হস্তক্ষেপ দরকার।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ