সোমবার ০১ জুন, ২০২০

রূপগঞ্জে শ্বশুর‌কে জ‌রিমানা, পু‌রো প‌রিবার হোম কোয়া‌রে‌ন্টি‌নে

শুক্রবার, ২০ মার্চ ২০২০, ১৭:৪৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে ইতা‌লি প্রবাসী এক যুবকসহ তার পু‌রো পরিবারকে প্রশাসনের হস্তক্ষেপে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া তথ্য গোপন করায় ওই যুব‌কের শ্বশুর‌কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়ে‌ছে। একই সা‌থে ওই বাড়ির সামনে নিষেধাজ্ঞার একটি পোস্টার ঝুলিয়ে দেয়া হয়।

শুক্রবার সকালে উপজেলার তারাবো পৌরসভার রূপসী এলাকায় ঘটনাস্থলে গিয়ে এ নির্দেশ প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম।

জানা গে‌ছে, ৬ দিন পূর্বে রূপসী এলাকার এক ব‌্যক্তির মে‌য়ের জামাতা ইতা‌লি থেকে ফিরে নিজ বাড়ি গাজীপুরের কাপাসিয়া চলে যান। সেই যুবক অবাধ চলা‌ফেরায় করায় এলাকার সবাই তাকে এড়িয়ে চলতে শুরু করেন এবং বাড়ির বাইরে না বের হওয়ার জন্য তাকে চাপ প্রয়োগ করেন। এ কারণে প্রবাসী যুবক তার শ্বশু‌র বা‌ড়ি রূপগ‌ঞ্জের রূপসী এলাকায় এসে আশ্রয় নেন এবং প্রকাশ্য ঘুরে ফেরা শুরু করেন। বিষয়টি জানাজানি হয়ে গেলে রূপসী এলাকায় করোনা ভাইরাস আতংক ছড়িয়ে পড়ার আতংকে লোকজন ভয়ে ঘর থেকে বের হওয়া প্রায় বন্ধ করে দেয়। এ ঘটনা এলাকাবাসী শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে(ইউএনও) অবহিত করলে তিনি ঘটনাস্থলে গিয়ে প্রবাস ফেরত সেই যুবক‌কে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য নির্দেশ দেন এবং ওই বাড়িটাকে আইসোলেশন রাখার জন্য নির্দেশ প্রদান করেন। এছাড়া তথ্য গোপন রাখার দায়ে আরিফের শ্বশুরকে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করেন এবং এই বাড়ির কোন লোক যেন বাইরে বের না হয়; সে জন্য নির্দেশ প্রদান করেন ইউএনও। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে উপজেলা প্রশাসন সে বাড়ির সামনে নিষেধাজ্ঞার একটি পোস্টার ঝুলিয়ে দেয়া হয়।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ