শনিবার ২৬ সেপ্টেম্বর, ২০২০

রূপগঞ্জে ব্যাংকের নিরাপত্তা সংক্রান্ত আলোচনা সভা

বুধবার, ১৫ জানুয়ারি ২০২০, ২০:০৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে ব্যাংকের নিরাপত্তা সংক্রান্ত মত বিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ জানুয়ারি) বিকাল ৪টায় রূপগঞ্জের ভুলতার ঘরোয়া কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়।

ভুলতা-গোলাকান্দাইল এলাকায় অবস্থিত মোট ২৫টি বে-সরকারী ব্যাংক কর্মকর্তাদের ব্যাংকের নিরাপত্তা রক্ষার জন্য তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (গ-সার্কেল) মো. মাহিন ফরাজী, রূপগঞ্জ থানার ওসি মো. মাহদুদুর হাসান, ভুলতা ফাঁড়ির ইনচার্জ মো. শহিদুল আলম।

অতিরিক্ত পুলিশ সুপার (গ-সার্কেল) মো. মাহিন ফরাজী বলেন, ভুলতা এলাকায় ব্যাংকগুলো যাতে নিরাপদে নিরাপত্তার সাথে লেনদেন করতে পারে সে দিকে সর্তক থাকতে কয়েকটি পদক্ষেপের দিকে লক্ষ্য রাখতে হবে যেমন, প্রতিটি ব্যাংকের প্রধান ফটকে সিসি ক্যামেরা স্থাপন করা, সিসি ক্যামেরায় দৃশ্যাবলী ধারনের বিষয় নিশ্চিত করা, সুনিদিষ্ট সময় পর্যন্ত সিসিটিভির তথ্য সংরক্ষণ করা, ডিভিআর এর নিরাপত্তা নিশ্চিত এবং ব্যাংক-আপ হিসেবে অন্যত্র ডিভিআর এর তথ্য সংরক্ষণ করা। যাতে করে বাহিরে কোন দুর্ঘটনা ঘটলে অপরাধিদের সহজেই চিহ্নিত করা সম্ভব হয়।

তিনি বলেন, সিসি ক্যামেরায় ধারণকৃত বিষয়াদি প্রতিনিয়ত পর্যবেক্ষণ করা যাতে সন্দেহভাজনদের ব্যাংকের আনা-গোনা সর্ম্পকে সুষ্পষ্ট ধারণা পাওয়া যায়। ব্যাংকের প্রবেশপথ এবং ভল্ট এর ক্যামেরা যেন অবশ্যই আইপি ক্যামেরা হয় এবং ব্যাংকের ব্যবস্থাপক বা তার মনোনিত কোন কর্মকর্তা যেন মোবাইল ডিভাইসে ক্যামেরায় আউটপুট সর্বক্ষণ দেখতে পারেন তার নিশ্চয়তা বিধান করা। ব্যাংকের সিকিউরিটি গার্ডকেও স্থানীয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এর নাম্বার দিয়ে রাখতে হবে। যাতে করে কোন ধরনের র্দুঘটনা ঘটলে সাথে সাথে পুলিশকে ইনফর্ম করতে পারে।

তিনি আরও বলেন, এছাড়াও তিনি আরো বলেন মানুষের যানমালের নিরাপত্তার দেয়ার দায়িত্ব পুলিশের, তাই আমরা আপনাদের নিরাপত্তা দিতে আমাদের সাথে আপনাদের সহযোগিতা করতে হবে। আমরা আপনাদের নিরাপত্তা দিতে সর্বদা প্রস্তত।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ