বুধবার ০৩ জুন, ২০২০

রূপগঞ্জে বকেয়া বেতনের দাবীতে সড়ক অবরোধ, বিক্ষোভ

মঙ্গলবার, ৫ মে ২০২০, ২০:০২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে দুই মাসের বকেয়া বেতনের দাবিতে আড়াইঘন্টা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে কয়েক দফায় বিক্ষোভ করেছে অন্তিত নিটিং ডাইং এন্ড কমপোজিট গার্মেন্টের শ্রমিকরা।

মঙ্গলবার (৫ মে) দুপুরে উপজেলা তারাব পৌরসভার বরপা এলাকায় ঘটে এ ঘটনা। দুপুর দুইটা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকরা।

শ্রমিকরা অভিযোগ করে জানান, করোনা ভাইরাসের কারনে মার্চ মাসের বেতন না দিয়ে মালিকপক্ষ গার্মেন্ট বন্ধ করে দেয়। এরপর এপ্রিল মাসও চলে যায়। সরকারী নিদের্শ থাকা সত্ত্বেও মালিকপক্ষ গার্মেন্টের কর্মরত প্রায় ২ হাজার শ্রমিককে গত দুই মাসের বকেয়া বেতন পরিশোধ করেননি। সর্বশেষ সোমবার মালিকপক্ষ শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের কথা থাকলেও শ্রমিক গার্মেন্টে গিয়ে মালিপক্ষের কাউকে না পেয়ে বাড়িতে ফিরে যায়।

খবর পেয়ে জেলা শিল্প পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ সুপার সৈকত শাহীন ও রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান গার্মেন্টের মহাব্যবস্থাপক আলী আকবরকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। পরবর্তীতে মালিকপক্ষ শ্রমিকদের আগামী বৃহস্পতিবার বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা নিজ নিজ বাড়ীতে ফিরে যায়।

জেলা শিল্প পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ সুপার সৈকত শাহীন জানান, বকেয়া বেতনের দাবীতে অন্তিত নিটিং ডাইং এন্ড কমপোজিট এর শ্রমিকরা সড়কের অবস্থান করেছিল। খবর পেয়ে গার্মেন্টের ব্যবস্থাপনা পরিচালক আলী আকবরকে সাথে নিয়ে শিল্প পুলিশ ও রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বৃহস্পতিবার বকেয়া বেতন দেয়ায় আশ্বাস দিলে শ্রমিকরার সড়ক থেকে সড়ক থেকে অবস্থান তুলে নেয়।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ