মঙ্গলবার ২৬ মে, ২০২০

রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

বুধবার, ৬ মে ২০২০, ১৮:০১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ক্লাস্টন এ্যাপারেলস অ্যান্ড টেক্সটাইল লিমিটেড এর পোশাক কারখানার শ্রমিকরা। এসময় সড়কের দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বুধবার (৬ মে) উপজেলার সুলতানা কামাল সেতুর তারাবো-যাত্রাবাড়ি সড়কটি ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকরা।

শ্রমিকরা অভিযোগ করে জানান, ক্লাস্টন এ্যাপারেলস অ্যান্ড টেক্সটাইল লিমিটেড নামের পোশাক কারখানাটিতে প্রায় ৩শ’ শ্রমিক কাজ করেন। তাদের মার্চ ও এপ্রিল দুই মাসের বেতনই বকেয়া রয়েছে। এই বকেয়া বেতন পরিশোধ করা নিয়ে মালিকপক্ষ নানান টালবাহানা করছেন। শেষমেশ বুধবার শ্রমিকদের বেতন পরিশোধ করার প্রতিশ্রুতি দেয় তারা। কিন্তু এদিন সকালে শ্রমিকরা কারখানায় গিয়ে দেখতে পান মালিকপক্ষ করোনা মহামারির কারণে ৬ মে থেকে আগামী ১০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে কারখানা বন্ধ করে দিয়েছে। প্রতিশ্রুতি অনুসারে বকেয়া বেতন না পাওয়ায় এরপরই বিক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা। এসময় প্রায় ১ ঘণ্টা তারা সুলতানা কামাল সেতুর তারাবো-যাত্রাবাড়ি সড়কটি অবরোধ করে রাখেন। এতে করে সেতুর দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে মালিকপক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের শান্ত করে বাড়িতে পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ