মঙ্গলবার ১৮ জুন, ২০১৯

রূপগঞ্জে ফায়ার সার্ভিসকে চীন সরকারের ১ হাজার মোটর সাইকেল উপহার

বৃহস্পতিবার, ২ মে ২০১৯, ২০:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে এক হাজার ফায়ার ফাইটার মোটর সাইকেল উপহার দিয়েছে চীন সরকার। দ্রুততম সময়ে গন্তব্যে পৌছুনো ও তাৎক্ষনিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে আধুনিক এই ফায়ার ফাইটার মোটর সাইকেল।

বৃহস্পতিবার (২ মে) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রূপগঞ্জের পূর্বাচল ক্যাম্পাসে চীন সরকারের পক্ষ থেকে এসব মোটর সাইকেলের বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইনের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মি. চ্যাং উই।

এ সময় রাষ্ট্রদূত মি. চ্যাং উই বলেন, চীনের সাথে বাংলাদেশের বন্ধুত্ব দির্ঘদিনের। বন্ধুত্বের ধারাবাহিকতায় দু‘দেশের মাঝে অসংখ্য উন্নয়ন, নির্মানসহ ব্যবসা বানিজ্য চলমান রয়েছে। সম্প্রতি বাংলাদেশের বিভিন্ন অগ্নি দূর্ঘটনায় চীন সরকার দারুনভাবে শোকাহত। বন্ধু রাষ্ট্রকে সহায়তা স্বরুপ বাংলাদেশ ফায়ার সার্ভিসকে চীনের এই উপহার।

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন বলেন, দেশের যে কোন জাতীয় দূর্যোগে চীন সর্বদা আমাদের সহযোগীতার হাত বাড়িয়েছেন। রানা প্লাজার দূর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিসকে এ্যাম্বুলেন্স, গাড়ি, এক্সক্লেভেটরসহ বিভিন্ন অগ্নিনির্বাপন ও উদ্ধার সামগ্রী যন্ত্রাংশ উপহার দিয়েছেন। এ ধারা আজও অব্যাহত রয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে আধুনিকায়নে উন্নত এই ফায়ার ফাইটার মোটর সাইকেল উপহার দেয়ার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহা পরিচালক চীন সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ