বুধবার ০৩ জুন, ২০২০

রূপগঞ্জে ফসলি জমির মাটি কাটায় ২ লাখ টাকা জরিমানা

শুক্রবার, ৮ মে ২০২০, ১৮:২২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে ফসলি জমির মাটি কাটার অপরাধে ওয়াটা কেমিক্যাল নামক এক প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৭ মে) বিকালে উপজেলার মুড়াপাড়া রোডে মঙ্গলখালী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিফা খাঁনের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। মঙ্গলখালী এলাকার মৃত আব্দুল করিমের ছেলে ডা. মো. হানিফের অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন তিনি।

ক্ষতিগ্রস্ত জমির মালিক ডা. হানিফ জানান, ওয়াটা কেমিক্যাল নামক প্রতিষ্ঠানের জমির সাথে তার সাড়ে ৩২ শতাংশ জমিতে ধান চাষ করা হয়েছে। তাকে না জানিয়ে ওয়াটা কেমিক্যালের লোকজন ভেকু দিয়ে তার ৫ শতাংশ জমির মাটি কেটে ফেলেছে। ওয়াটা কেমিক্যালের কর্মকর্তারা তার নিষেধ না শোনায় তিনি সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তাকে অবহিত করেন। পরে সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা আফিফা খাঁন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২ লাখ টাকা অর্থ দন্ড প্রদান করেন।

সহকারী কমিশনার (ভূমি) আফিফা খাঁন জানান, ফসলি জমি কাটার সাথে অন্যের জমির মাটি কাটার অপরাধে ওয়াটা কেমিক্যালকে ২লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা দিতে ব্যর্থ হওয়ায় ওয়াটা কেমিক্যালের জিএম আবু তাহের ও পিএম বাবুসহ তিনটি ভেকু চালককে আটক করেন। পরে জরিমানার টাকা পরিশোধের পর শর্তসাপেক্ষে তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ