মঙ্গলবার ৩১ মার্চ, ২০২০

রূপগঞ্জে প্র‌তিব‌ন্ধি শিশু একা‌ডেমী নির্মা‌ণে বাধার অভিযোগ

বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০, ২২:৩২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় দাবিকৃত চাঁদা না দেয়ায় প্রত্যয় প্রতিবন্ধি শিশু একাডেমী নামে এক প্রতিবন্ধি শিক্ষা প্রতিষ্ঠানের নির্মাণ কাজে বাধা দেয়া হয়েছে ব‌লে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যায় রূপগঞ্জ প্রেসক্লাবে উক্ত প্রতিষ্ঠানে অধ্যায়রত শিক্ষার্থীদের অভিভাবক ও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

সংবাদ স‌ম্মেল‌নে বলেন, ‘রূপগঞ্জ উপ‌জেলার চনপাড়া পূনর্বাসন কেন্দ্রে প্রায় সাড়ে চারশ প্রতিবন্ধি রয়েছে। এর মধ্যে ৬নং ওয়ার্ডে অবস্থিত প্রত্যয় প্রতিবন্ধি শিশু একাডেমী স্কু‌লে প্রতিবন্ধি শিক্ষার্থী রয়েছে ১৭৫ জন। একটি ভাড়া বাড়িতে প্রতিষ্ঠানটি অতিকষ্টে কার্যক্রম পরিচালনা করে আসছে। ওই এলাকায় সরকারী চার শতাংশ খালি জমি রয়েছে। এলাকাবাসী, অভিভাবক, জনপ্রতিনিধিসহ সকলের সঙ্গে আলোচনা করে ওই জমিতে প্রতিবন্ধি স্কুলে ভবন নির্মাণ কাজ শুরু করা হয়।’

তারা অভিযোগ করে বলেন, ‘বৃহস্পতিবার সকালে নির্মাণ কাজ শুরৃ করতে গেলে মৃত খলিল পাগলের ছেলে মাজেদ, জিলু খাঁর ছেলে ইমান, মৃত আজিজুলের ছেলে শিপন, আব্দুল মান্নানের ছেলে জামাল, আজাহারের ছেলে কামাল নির্মাণ কাজেবাঁধা দেয়। এসময় তারা বলে, হয় এক শতাংশ জমি দিতে হবে, নয়তো ৫ লাখ টাকা দিতে হবে। উল্লেখ্য যে, তাদের বিরুদ্ধে মাদক ব্যবসা থেকে শুরু করে নানা অপকর্মের অভিযোগ রয়েছে। আমরা এ চাঁদাবাজদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি।’

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রত্যয় প্রতিবন্ধি শিশু একাডেমী স্কু‌লের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিনা আক্তার রিতা, স্কু‌লের উপদেষ্ঠা স্থানীয় ইউপি সদস্য বজলুর রহমান, স্কু‌লের উপদেষ্ঠা আনছার আলীসহ অভিভাবক রফিক মিয়া, আবুল কাশেম, লিলি বেগম, রাশিদা বেগম, নুরুন্নাহার, আব্দুর রহমান, আব্দুর রশিদসহ প্রতিবন্ধি শিক্ষার্থী ও অভিভাবকরা।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ