সোমবার ২৮ সেপ্টেম্বর, ২০২০

রূপগঞ্জে চালকদের ভয় দেখিয়ে চাঁদাবাজি করতো তারা

সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ২১:০২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে চাঁদা আদায়কালে চার চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির ১৩ হাজার ৭ শ’ ৩০ টাকা উদ্ধার করা হয়।

সোমবার (২০ জানুয়ারি) রূপগঞ্জের ভূলতা গাউছিয়া মোড় ও তারাবো মোড়ে চাঁদা আদায়কালে আরমান হোসেন (৩৮), কাজী আমিনুল ইসলাম, মো. সেলিম (৩২) ও মশিউর রহমান ওরফে মুকুল (৩৫) নামের চার চাঁদাবাজকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে রূপগঞ্জের ভূলতা গাউছিয়া ও এর আশপাশে যে কোন স্থানে যাত্রীবাহী বাস, লেগুনা ও সিএনজি চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ১০০ থেকে ২০০ টাকা করে চাঁদা আদায় করে আসছিল। নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন ভূলতা গাউছিয়া মোড়ে রাস্তায় চলাচলরত পণ্য যাত্রীবাহী বাস, লেগুনা ও সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে উক্ত চাঁদাবাজ চক্রের মো. আরমান হোসেন, কাজী আমিনুল ইসলাম ও মো. সেলিমকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ১১ হাজার ৬শ’ ৮০ টাকা জব্দ করা হয়।

তিনি আরও জানান, চাঁদাবাজির পৃথক আরেকটি অভিযানে রূপগঞ্জের তারাবো মোড়ে ঢাকা-সিলেট মহাসড়কে চলাচলরত মিতালী পরিবহনের যাত্রীবাহী বাস থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজ মশিউর রহমান ওরফে মুকুলকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এ সময় তার দখল হতে চাঁদাবাজির নগদ ২ হাজার ৫০ টাকা জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে পরিবহনে চাঁদাবাজি রোধকল্পে গত বছরের জুন থেকে এই পর্যন্ত র‌্যাব-১১ এর অভিযানে মোট ৩৭টি মামলা দায়ের করা হয় এবং মোট ৯৮ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ