শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯

রূপগঞ্জে চাঁদাবাজদের বিরুদ্ধে ডকইয়ার্ড শ্রমিকদের মানববন্ধন

বুধবার, ৩১ জুলাই ২০১৯, ২০:৩৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে দাবীকৃত চাঁদার টাকা না দেওয়ায় সন্ত্রাসী ও চাঁদাবাজরা জনতা শিপ বিল্ডার্স ডকইয়ার্ডে হামলা চালিয়ে ডকইয়ার্ডের নিরাপত্তা কর্মী ও কয়েকজন শ্রমিককে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে।

এ ঘটনায় বুধবার (৩১ জুলাই) দুপুরে রূপগঞ্জ সদর ইউনিয়নের নয়াপাড়া এলাকায় ডকইয়ার্ডের সামনের রাস্তায় ডকইয়ার্ডের শ্রমিকরা মানববন্ধন কর্মসূচী পালন করেন। এ ঘটনায় ডকইয়ার্ডের মালিক বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ডকইয়ার্ডের মালিক শরিফ হোসেন অভিযোগ করেন, রূপগঞ্জ সদর ইউনিয়নের নয়াপাড়া এলাকার সন্ত্রাসী ও চাঁদাবাজ রাসেল, মনির ও রুহুল আমিন বেশ কিছুদিন ধরে জনতা শিপ বিল্ডার্স ডকইয়ার্ডে দশ লাখ টাকা চাঁদা দাবী করে আসছে। তাদের দাবীকৃত চাঁদার টাকা না দিলে ডকইয়ার্ডের ব্যবসা করতে দেয়া হবে না বলেও হুমকি দেয়। সোমবার সন্ধ্যায় চাঁদাবাজরা ডকইয়ার্ডের নিরাপত্তা বেস্টনী ভেঙ্গে তাদের দাবীকৃত ১০ লাখ টাকা দাবী করে। এসময় ডকইয়ার্ডের ম্যানেজার ছানাউল্লাহ ও প্রজেক্ট ম্যানেজার বদিউল আলম চাঁদার টাকা দিতে অস্বীকার করে। পরে চাঁদাবাজরা দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ডকইয়ার্ডে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর শুরু করে। এসময় নিরাপত্তা কর্মী মো. আলম হোসেন তাদেরকে বাঁধা দিলে সন্ত্রাসীরা তাকে পিটিয়ে আহত করে। তাকে বাঁচাতে কয়েকজন শ্রমিক ও প্রজেক্ট ম্যানেজার বদিউল আলম এগিয়ে আসলে তাদেরকে পিটিয়ে আহত করা হয়।

এ ঘটনায় জনতা শিপ ডকইয়ার্ডের কর্মরত প্রায় ১ হাজার শ্রমিক বুধবার দুপুরে চণপাড়া কাঞ্চন সড়কের রূপগঞ্জ সদর ইউনিয়নের নয়াপাড়া জনতা শিপ বিল্ডার্সের সামনের রাস্তায় মানববন্ধন কর্মসূচী পালন করেন। সন্ত্রাসী ও চাঁদাবাজদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবী জানান শ্রমিকরা।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ