বুধবার ০৩ জুন, ২০২০

রূপগঞ্জে করোনা পরীক্ষায় বেসরকারী পিসিআর ল্যাব উদ্বোধন

বুধবার, ২৯ এপ্রিল ২০২০, ১৯:২৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে দেশের প্রথম বেসরকারীভাবে করোনা ভাইরাস শনাক্তকরণের পিসিআর ল্যাব উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে ল্যাবটি উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

এসময় মন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে একটি মাত্র কোভিড-১৯ পরিক্ষার ল্যাব নিয়ে আমরা করোনা ভাইরাসের সাথে লড়াই শুরু করেছিলাম। বর্তমানে দেশে ২২ টি পরিক্ষার পিসিআর ল্যাব চালু রয়েছে। করোনা ঝুঁকিতে দেশের গুরুত্বপূর্ণ অঞ্চল নারায়ণগঞ্জে প্রথম বেসরকারি পিসিআর ল্যাবটি প্রতিষ্ঠা করার জন্য গাজী গ্রুপকে ধন্যবাদ জানাই। এতে করে ভোগান্তি ছাড়াই নারায়ণগঞ্জে আক্রান্ত ব্যক্তিরা তাদের পরিক্ষা এখন থেকে এখানেই করতে পারবের।

তিনি আরও বলেন, আমরা ইউরোপ-আমেরিকা থেকে ভালো রয়েছি। দেশের বিভিন্ন জায়গায় আমরা করোনা চিকিৎসার জন্য হাসপাতাল স্থাপন করেছি। নারায়ণগঞ্জেও করেছি। এছাড়া অন্তত এক লাখ মানুষকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানে রাখার কারনে করোনা ভাইরাসকে আমরা সীমিত ক্ষতিতে আটকে রাখতে পেরেছি।

গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডাক্তার আবুল কালাম আজাদ, পরিকল্পনা ও গবেষণা পরিচালক ইকবাল করিম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাঈদ আল মামুন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড. মাহাবুবুর রহমান মাছুম।

ভিডিও কনফারেন্সে সম্মানিত অতিথি হিসেবে যুক্ত হন তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর আব্দুল আলীম, ইউএস বাংলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন, বেস্টওয়ে গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান, দৈনিক সংবাদচর্চার সম্পাদক ও প্রকাশক মুন্না খাঁন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ