শনিবার ২৪ আগস্ট, ২০১৯

রূপগঞ্জের শীতলক্ষ্যা নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ২০:১২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তারাব এলাকায় অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান চালিয়েছে অভ্যন্তরিন নৌ পরিবহন সংস্থা (বিআইডিব্লিউটিএ)।

বুধবার (২৪ এপ্রিল) সকাল এগারোটা থেকে বিকেল পর্যন্ত তারাব এলাকা ও ডেমরার সুলতানা কামাল সেতুর সামনে থেকে কাঁচা, পাঁকা, আধা কাঁচা ও বালুর গদি, স’ মিলসহ অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এর মধ্যে ৪টি দ্বিতল ভবন ও ৫টি একতলা ভবন ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট দিপ্তিময় জামানের নেতৃত্বে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় উপডস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গোলজার আলী, উপ-পরিচালক মো. শহীদুল্লাহসহ অনেকে।

বিপুল সংখ্যক আইনশৃংখা বাহিনীর উপস্থিতিতে বিআইডিব্লউটিএর একটি ভেকু, টাগবোড ও অর্ধশত শ্রমিক হাতুড়ি, শাবল নিয়ে উচ্ছেদ অভিযানে অংশ নেয়।

আনোয়ার হোসেন অভিযোগ করেন, কোন প্রকার নোটিশ না দিয়ে বিআইডিব্লিউটিএর কর্মকর্তারা তাদের স্থাপনা উচ্ছেদ করেছে। এমনকি জমির খাজনা নিয়মিত পরিশোধ করে আসছেন। তবে বিআইডিব্লউটিএ’র এসব অভিযোগ অস্বীকার করে বলেন, নিয়ম মেনেই উচ্ছেদ করা হচ্ছে। সবাইকে পূর্বে নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু তারা সেসব নোটিশ কোন আমলে নেননি।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ