সোমবার ২১ সেপ্টেম্বর, ২০২০

রিমান্ড শেষে অভিযোগ নেই পুলিশের, দেশে ফিরছে রায়হান

বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০, ১১:৪৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: অভিবাসীদের পক্ষে কথা বলে মালয়েশিয়ায় গ্রেফতার নারায়ণগঞ্জের ছেলে রায়হান কবিরের ১৩ দিনের রিমান্ড শেষ হয়েছে। বুধবার (১৯ আগস্ট) তার রিমান্ড শেষ হলেও তার বিরুদ্ধে কোন অভিযোগ আনতে পারেনি দেশটির পুলিশ। ফলে শীঘ্রই তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে। এমন তথ্য জানিয়েছেন আইনজীবী শান্তিনি কিষনা ও সেলভারাজ চিন্নিয়াহ।

সুমিতা শান্তিনি কিষনা বলেন, ‘রায়হানের বিরুদ্ধে মালয়েশিয়ায় কোনো অভিযোগ গঠন করা হয়নি। ইমিগ্রেশন পুলিশ তাকে বাংলাদেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। তার করোনা পরীক্ষার পর উড়োজাহাজের টিকিট প্রাপ্তি সাপেক্ষে দেশে ফেরত পাঠানো হবে। আমরা আশা করছি, দ্রুতই সে দেশে যেতে পারবে। হয়তো চলতি সপ্তাতেই।’

উল্লেখ, রায়হান কবিরের বাড়ি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের শাহী মসজিদ এলাকায়। তার বাবা শাহ্ আলম একটি রপ্তানিমুখী পোশাক কারখানার শ্রমিক।

করোনা মহামারি চলাকালে অভিবাসীদের প্রতি মালয়েশিয়া সরকারের আচরণ নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরায় সাক্ষাৎকার দিয়ে গত ২৪ জুলাই রায়হান কবিরকে গ্রেপ্তার করা হয়েছিল। ১৪ দিন জিজ্ঞাসাবাদের পর ৬ আগস্ট পুলিশ তাকে আদালতে হাজির করে। পুলিশ ১৪ দিনের রিমান্ড চাইলে আদালত ১৩ দিন মঞ্জুর করেন। বুধবার রায়হানের রিমান্ড শেষ হয়েছে।

গত ৫ আগস্ট মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক খায়রুল দিজাইমি দাউদ সংবাদ সম্মেলনে বলেছিলেন, মালয়েশিয়া থেকে বাংলাদেশের পরবর্তী ফ্লাইট যাবে ৩১ আগস্ট। সেই ফ্লাইটে তাকে পাঠানো হবে। তবে রায়হান আর মালয়েশিয়া যেতে পারবেন না। কারণ তাকে কালো তালিকাভুক্ত করা হবে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ