বুধবার ২০ নভেম্বর, ২০১৯

রাসেল পার্কের কাজে বাঁধা, রেলওয়ের দাবি অবৈধ জমিতে পার্ক

শনিবার, ১২ অক্টোবর ২০১৯, ২২:৪০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নগরীর দেওভোগ এলাকায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অর্থায়নে নির্মাণাধীন শেখ রাসেল নগর পার্কটির কিছু অংশ রেলওয়ের জমিতে করা হয়েছে যার কোন অনুমতি নেয়া হয়নি বলে দাবি করেছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে পরিদর্শনে এসে রেলওয়ের ৩৩ একর জমি অবৈধভাবে দখল করে পার্কটি নির্মাণ করা হচ্ছে বলে জানিয়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ। এ সময় পার্কটিতে কর্মরত শ্রমিকদের কাজ বন্ধ করে তাদের আটক করে রেলওয়ে পুলিশ (জিআরপি)। পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

এদিকে বাংলাদেশ রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ গণমাধ্যমকর্মীদের বলেন, রেলওয়ের ৩৩ একর জমির কোন অনুমতি না নিয়ে অবৈধভাবে দখল করে এই পার্কটি নির্মাণ করা হয়েছে এবং এখনও কাজ চলছে। কোন সরকারি সংস্থা যদি রেলওয়ের জায়গা নিতে চায় তাহলে আইনি প্রক্রিয়ায় লিজ নিতে হয়। কিন্তু এক্ষেত্রে আইনি প্রক্রিয়া তারা মানেনি।

এ বিষয়ে জানতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামুল হকের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কলটি রিসিভ করেননি।

এদিকে গত ৭ অক্টোবর ১৬ একর জমি দখলের অভিযোগে সিটি কর্পোরেশনের বিরুদ্ধে দুটি মামলা করেছে রেলওয়ে।

মামলায় রেলওয়ে দাবি করেছে, বাংলাদেশ রেলওয়ের প্রায় ৭০ বছরের পুরনো স্টাফ কোয়ার্টার ভেঙ্গে প্রায় ১৬ একর জায়গা দখলে নিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। এমনকি রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা দখলে বাধা দিতে গেলে তাদেরও হয়রানি করা হয়েছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ