মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯

আজ বন্দর উপজেলা নির্বাচন

সোমবার, ১৭ জুন ২০১৯, ১৮:১১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে মঙ্গলবার (১৮ জুন) বন্দর উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বন্দরের ৫৪টি ভোট কেন্দ্রে চলবে এই ভোটগ্রহণ।

ভোটগ্রহণকে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এ বিষয়ে সোমবার (১৭ জুন) সকালে পুলিশ, আনসার সদস্যদের নিরাপত্তা বিষয়ক ব্রিফিং করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুল ইসলাম। এদিকে নির্বাচন উপলক্ষে মঙ্গলবার বন্দরে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বন্দর উপজেলায় মোট ভোটার রয়েছেন ১ লাখ ১৪ হাজার ৫শ’ ৫৩ জন। যার মধ্যে নারী ভোটার ৫৬ হাজার ২শ’ ৬৪ জন এবং পুরুষ ভোটার ৫৮ হাজার ৩শ’ ২৯ জন। মোট ভোট কেন্দ্র রয়েছে ৫৪টি। যার মধ্যে ৪০টি ভোট কেন্দ্রই ঝুকিপূর্ণ বলে চিহ্নিত করেছে জেলা পুলিশ।

জেলা পুলিশ জানায়, উপজেলা নির্বাচনে প্রতিটি ইউনিয়নে ২টি করে এবং কলাগাছিয়া ইউনিয়নে ৩টি মোট ১১টি মোবাইল পুলিশ টিম থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ পর্যাপ্ত হারে থাকবে। স্ট্র্যাইকিং পার্টি থাকবে ২টি। তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া নির্বাচন উপলক্ষ্যে সদরে একটি স্ট্যান্ডবাই রাইটফরমেশন মুভমেন্টে থাকবে। নির্বাচনে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশসহ ১ হাজার ৮৯ জন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে। এছাড়া জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ সার্বক্ষনিক তদারকিকে থাকবেন।

বন্দরে চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দি প্রার্থী না থাকাতে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এমএ রশীদ। অন্যদিকে ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন পাঁচ জন। তারা হলেন, জাতীয় পার্টি নেতা সানাউল্লাহ সানু (উড়োজাহাজ), আক্তার হোসেন (বই), মো. নুরুজ্জামান (তালা), হাফেজ পারভেজ হাসান (চশমা) এবং যুবলীগ নেতা শহিদুল ইসলাম জুয়েল (টিউবওয়েল)। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন তিন জন। তারা হলেন, এড. মাহমুদা আক্তার (কলস), সালিমা হোসেন শান্তা (ফুটবল) এবং নুরুন্নাহার সন্ধ্যা (হাঁস)।

এদিকে নির্বাচন উপলক্ষে বন্দরে শান্তিপূর্ণ পরিবেশ রয়েছে বলে জানিয়েছেন সহকারি রিটার্নিং কর্মকর্তা ও বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পিন্টু বেপারী। তিনি বলেন, ‘নির্বাচনকে ঘিরে শান্তিপূর্ণ পরিবেশ রয়েছে। সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। কোন ধরণের আশঙ্কা নেই।’

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ