সোমবার ১৯ আগস্ট, ২০১৯

রাজনৈতিক সংস্কারের লক্ষ্যে সুজনের ২০ প্রস্তাবনা

বুধবার, ৭ আগস্ট ২০১৯, ২২:৩৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সুশাসনের জন্য নাগরিক (সুজন) নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার উদ্যোগে বাংলাদেশের রাজনৈতিব সংস্কার ও নাগরিক ভাবনা শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ আগস্ট) বিকেলে নগরীর আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও নাগরিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈঠকে সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার অংশগ্রহণকারীদের মতামত ও সুপারিশ গ্রহণের সুবিধার্থে ২০টি রাজনৈতিক প্রস্তাব তুলে ধরেন। প্রস্তাবে রাজনৈতিক সংস্কৃতিতে পরিবর্তন, নির্বাচনী সংস্কার, কার্যকর জাতীয় সংসদ, স্বাধীন বিচার বিভাগ, নিরপেক্ষ নির্বাচন কমিশন, সাংবিধানিক সংস্কার, গণতান্ত্রিক ও স্বচ্ছ রাজনৈতিক দল, স্বাধীন বিধিবদ্ধ প্রতিষ্ঠান, দুর্নীতি বিরোধী সর্বাত্মক অভিযান, যথাযথ প্রশাসনিক সংস্কার, নারীর ক্ষমতায়ন, গণমাধ্যমের স্বাধীনতা শক্তিশালী নাগরিক সমাজ, তরুণদের জন্য বিনিয়োগ, পরিবেশের ভারসাম্য রক্ষার বিষয়গুলো তুলে ধরা হয়।

এ সময় বক্তব্য রাখেন, সাবেক সাংসদ ও মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম, জেলা নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম, খেলাঘর আসরের নারায়ণগঞ্জ জেলার সভাপতি রথীন চক্রবর্তী, সমমনার নারায়ণগঞ্জ জেলার সভাপতি দুলাল সাহা, জেলা মহিলা পরিষদের সহ সভাপতি রিনা আহমেদ প্রমুখ।

সুজনের জেলা শাখার সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় বৈঠকে আরো উপস্থিত ছিলেন, জেলা গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন, নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, নারী সংহতির সদস্য সচিব পপি রাণী সরকার, জেলা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক বেলাল হোসেন প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ