শনিবার ১৭ আগস্ট, ২০১৯

রমজানের গুরুত্ব নিয়ে আলোচনা সভা

বৃহস্পতিবার, ১৬ মে ২০১৯, ২১:২১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে ‘রমজানের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা এবং ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে ফতুল্লা থানার শিবুমার্কেট এলাকায় জেলা কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি শেখ ফজুল করীম মারুফ।

তিনি বক্তব্যে বলেন, রমজান মাস সিয়াম সাধনা এবং আত্মশুদ্ধি অর্জনের মাস। মুসলমানের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যাদারা অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে আসে এই মাহে রমজান। শুধু উপবাস থাকাই রমজানের সাফল্যের শর্ত নয়; বরং উপবাসের সাথে যাবতীয় পাপ কাজ যেমন- মিথ্যা কথা বলা, গীবত করা, চোগলখোরী, অতি মুনাফাখোরী, কালোবাজারি, ঘুষ-দুর্নীতি, প্রতারণা থেকে আমাদের নফসকে হেফাজত করা চাই।

তিনি আর বলেন, দীর্ঘ সময়ের পথচলায় ইশা ছাত্র আন্দোলনের অনেক অর্জন রয়েছে। ইশা ছাত্র আন্দোলন চায় এ দেশের ছাত্রসমাজের নৈতিক ও চারিত্রিক মানসিকতার আমূল পরিবর্তন করতে। আর এ জন্য ইশা ছাত্র আন্দোলন সর্বদা অঙ্গীকারবদ্ধ।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়নগঞ্জ জেলা শাখার সভাপতি শিব্বির আহমাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মুহাম্মাদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়নগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা আনোয়ার হোসাইন জিহাদী, সেক্রেটারী মাওলানা শাহ আলম কাঁচপুরী, নারায়ণগঞ্জ মহানগর এর সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, বাংলাদেশ মুজাহিদ কমিটি নারায়ণগঞ্জ জেলার ছদর আলহাজ্ব মাওলানা সানাউল্লাহ নূরী, সাধারণ সম্পাদক আলী হোসেন কাজল মাস্টার, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহাম্মাদ জাহাঙ্গীর কবীর।

আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার উপদেষ্টা আলহাজ্ব মুহাম্মদ আনোয়ার হোসাইন, ফতুল্লা থানা শাখার সভাপতি মুহাম্মাদ শফিকুল ইসলাম, রূপগঞ্জ থানার সভাপতি আলহাজ্ব সৈয়দ আহমদ, সোনারগাঁ থানার সভাপতি মুহাম্মাদ নূরে আমিন, সদর থানার সভাপতি হাফেজ আমিনুদ্দিন, আড়াইহাজার থানার সভাপতি মুহাম্মাদ আহন আলী, বন্দর থানা পূর্বের সভাপতি মাওলানা জহিরল ইসলাম, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা শফিকুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলন নারায়নগঞ্জ মহানগর শাখার সভাপতি মুহাম্মাদ ইমদাদুল হকসহ অনেকে।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ