রবিবার ২৯ মার্চ, ২০২০

রণদা প্রসাদ সাহায় বসন্ত বরণ উৎসব

শনিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ফাল্গুনের হাত ধরে এসেছে ঋতুরাজ বসন্ত। আর ঋতুরাজকে স্বাগত জানাতে উৎসবের যেন কমতি নেই। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস ও বসন্তের সূচনা হলেও শনিবার (১৫ ফেব্রুয়ারি) বসন্তকে বরণ করে নিয়েছে নারায়ণগঞ্জের রণদা প্রসাদ সাহা বিশবিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার সকাল ১০ টা থেকে শুরু হয় বসন্ত বরণ উৎসব। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহিন্দ্র কুমার রায় এই উৎসবের আনুষ্ঠানিক ঘোষণা দেন। এর পরেই ঋতুরাজকে উদ্দেশ্য করে রচিত গানগুলো একসাথে গেয়ে বসন্তকে বরণ করে নেয় সকলেই।

স্বাগত বক্তব্যে উপাচার্য মাহিন্দ্র কুমার রায় বলেন, আজকে বসন্তের ২য় দিন হলেও আমরা মনে করি ১৪ ফেব্রুয়ারি আমরা আমাদের ভালোবাসার মানুষদের সময় দিতে পেরেছি। নিত্যদিনের কাজের ব্যস্ততায় সকলেই যখন পরিবার বিমুখ তখন আমরা জোর দেই পারিবারিক বন্ধন সুদৃঢ় করতে। আর সে কারণেই একদিন পরে আমরা এই বসন্ত বরণ উৎসবের আয়োজন করেছি। ক্যাম্পাস প্রাঙ্গণে উৎসবের এই আমেজ বিকেল ৫টায় সমাপ্ত হয়।

সকাল থেকেই শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠে ক্যাম্পাস প্রাঙ্গন। মেয়েদের বাসন্তী রং শাড়ি, টিপ, কাঁচের চুড়ি, নুপুর, খোঁপায় ফুল আর ছেলেরা ফতুয়া-পাঞ্জাবি, ফতুয়া পড়ে বসন্ত বন্দনায় মুখরিত ছিল পুরোটা সময়। এছাড়া শিক্ষার্থীদের অংশগ্রহনে একক ও দলগত নৃত্য, অভিনয়, র্যা ম্প শো, যাদু প্রদর্শন সহ বিভিন্ন আয়োজন মাতিয়ে রাখে পুরো অনুষ্ঠান। বর্ণাঢ্য এই উৎসবের আয়োজনে বসন্তের প্রকৃতি বর্ণনা ও বন্দনা করা ছাড়াও বিভিন্ন সামাজিক অসঙ্গতি তুলে ধরা হয়।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী তাসনিম ফ্লোরা বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ও সহপাঠিদের সাথে বসন্তের উৎসব ভাগাভাগি করে নেয়া সত্যিই আনন্দের। তাছাড়া নিশ্ছিদ্র নিরাপত্তা ও নির্বিঘ্নে উৎসব পালন করতে পারার অনূভুতি অনেক আনন্দের। বসন্ত আমার কাছে ঈদ উৎসবের মতই।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ