মঙ্গলবার ১২ নভেম্বর, ২০১৯

যে রাজনীতি ছাত্রদের ভুল পথে নেয় সেই রাজনীতি চাই না: গোলক

রবিবার, ১৩ অক্টোবর ২০১৯, ২২:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জেলা গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক বলেছেন, ‘ছাত্র রাজনীতি যারা বন্ধ করতে চায়। দু’দিন পর তারা বলবে শ্রমিক রাজনীতিও বন্ধ করতে হবে। এদেশে শুধু পুলিশ বাহিনী রাজনীতি করবে। তারা যাদের ক্ষমতায় বসাবে শুধু তারাই দেশে রাজনীতি করবে। শুধু ক্ষমতাশীলদের নয় বিরোধীদলীয় রাজনীতিও তারাই নিয়ন্ত্রন করবে।’

রোববার (১৩ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি এসব কথা বলেন।

ওই স্ট্যাটাসের মাধ্যমে তিনি আরও বলেন, আদর্শচ্যুত আদর্শবাদী ধারার রাজনীতির ধমনীতে এখন শুধু বেঈমানীর রক্ত। সুবিধাবাদীরা নিজেদের আখের গুছিয়ে নিচ্ছে দ্রুত। বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের সন্ত্রাসবাদী রাজনীতি আর এই দেশের গরীব কৃষক, ছাত্র, শ্রমিক, মেহনতী জনগনের দেশের স্বার্থরক্ষার দেশপ্রেমিকদের রাজনীতি এক হতে পারে না। ফলে যারা সন্ত্রাসবাদী রাজনীতি আর ছাত্র রাজনীতিকে এক চোখে দেখেন তারা কোন পক্ষে অবস্থান করেন তা বুঝা কঠিন নয়।

আমরা রাজনীতি চাই। যে রাজনীতি ছাত্রদের ভুল পথে নেয় সেই রাজনীতি চাই না। যে রাজনীতি শ্রমিকদের ভুল পথে নেয় সেই রাজনীতি চাই না। যে রাজনীতি জনগনকে সঠিক পথ দেখাতে পারে না সেই রাজনীতি চাই না। দেশ এখন দুর্নীতি লুটপাটকারীদের স্বর্নযুগে প্রবেশ করেছ। এদেশের বাম-ডান মুখোশপরা প্রগতিশীল সুশীল সমাজের মাথা পচে গেছে। তারা তাদের দায়িত্বশীলতায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তারা এখন নিজেদের পরস্পরের সাথে বেঈমানী স্বার্থপরতা সুবিধাবাদীতা আর নিজেদের আখের গুছানোতে মত্ত। মুক্তিযুদ্ধের চেতনা জনগনের স্বপ্ন পূরণে সম্পূর্ন ব্যর্থ হয়ে তারা এখন দেশ ও জনগণ থেকে বিছিন্ন হয়ে তারা এখন শুধু টকশোর ঠুনকো তারকা সেজে আছে।

এই মুহুর্তে দেশের গরীব কৃষক ছাত্র শ্রমিক মেহনতী মানুষ চায় আবরার ফাহাদ হত্যাকারীদের সঠিক বিচার। কোন রাজনীতি নিষিদ্ধ করবে জনগন সময়মত তাও ঠিক করবে। দেশের স্বার্থে এদেশের ছাত্র শ্রমিক মেহনতী জনগণ বারবার ঐক্যবদ্ধ হয়ে তারা দেশকে রক্ষা করেছে। এগিয়ে নিয়েছে আমরা আবারও সেই রাজনৈতিক শক্তির বিপ্লবাত্মক নবউত্থান দেখতে চাই। আমরা এই স্বপ্নের গনজাগরণ ও বাস্তবায়নের নতুন এক আরম্ভ করতে জনগনের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলবোই।

সব খবর
মতামত বিভাগের সর্বশেষ