বুধবার ০৩ জুন, ২০২০

যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা, অনুসারীদের ভাঙচুর-লুটপাট

বুধবার, ৬ মে ২০২০, ১৯:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে আনোয়ার হোসেন (৪২) নামে স্থানীয় যুবলীগের এক নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় যুবলীগ নেতার অনুসারীরা অর্ধশতাধিক দোকানপাট-বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করেছে।

বুধবার (৬ মে) দুপুরে রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম বাজারে কুপিয়ে হত্যা করা হয় আনোয়ার হোসেনকে। পরে ওই এলাকায় হামলা চালায় আনোয়ারের অনুসারীরা। এ সময় ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে বলে স্থানীয়রা জানান।

নিহত আনোয়ার হোসেন স্থানীয় যুবলীগ নেতা ছিলেন। সে কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের ৯নং ওয়ার্ডের বাদশা মাঝির ছেলে। তার বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। সে মাদক ব্যবসার সাথে জড়িত ছিল বলেও অভিযোগ রয়েছে।

স্থানীয়রা জানান, আনোয়ার হোসেন পূর্বগ্রামের বড় মসজিদ সংলগ্ন মাইনুলের ভাড়া বাড়িতে পরিবার নিয়ে বসবাস করে আসছেন। সোমবার দুপুরে আনোয়ার হোসেনের মেয়ে আনিকা আক্তার বাড়ির সামনে দিয়ে হাটতে গেলে পূর্বগ্রামের আফতাবুদ্দিনের ছেলে সানাউল্লাহ তাকে উদ্দেশ্য করে কটুক্তি করে। এ নিয়ে আনোয়ার ও তার লোকজনের সাথে সানাউল্লাহর পক্ষের লোকজনের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে রবি, তুষার, সানাউল্লাহসহ উভয়পক্ষের ৫ জন আহত হয়।

পরিবারের লোকজন ও সমর্থকদের অভিযোগ, এই ঘটনাকে কেন্দ্র করেই বুধবার দুপুর ১টার দিকে বাড়ি থেকে ডেকে নিয়ে আনোয়ারকে কুপিয়ে জখম করা হয়। গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
স্থানীয়দের ভাষ্যমতে, এই ঘটনা চনপাড়া বস্তিতে ছড়িয়ে পড়লে নিহত আনোয়ারের আনুসারীরা পূর্বগ্রামের অর্ধশতাধিক বাড়িঘর ও দোকানপাটে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় হামলাকারীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশ সাহাবউদ্দিনের ছেলে অজিউল্লাহ নামে একজনকে গ্রেপ্তার করেছে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) এইচএম জসিম উদ্দিন বলেন, নিহত আনোয়ার হোসেনের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা ছিল। পূর্ব শত্রুতার জের ধরেই তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে জেনেছি। এই খবর পেয়ে আবার তার অনুসারীরা ভাঙচুর-লুটপাট চালিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশ রয়েছে। আর লাশ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ