বুধবার ২৩ অক্টোবর, ২০১৯

আড়াইহাজারে বাল্যবিয়ে বন্ধ, কনের বাবা-মাকে জরিমানা

রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আড়াইহাজারে ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো নবম শ্রেণির এক ছাত্রী (১৪)। মেয়ের বাল্যবিয়ের আয়োজনের অপরাধে বাবা-মাকে ১০ হাজার জরিমানাও করা হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ওই কিশোরীর বাল্যবিয়ের আয়োজন বন্ধ করে দেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন। কিশোরী ওই গ্রামের স্থানীয় স্কুলের নবম শ্রেনীর ছাত্রী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসেন জানান, সাতগ্রাম ইউনিয়নের চারিগাঁও গ্রামের প্রবাসী আব্দুল কাদিরের মেয়ে জান্নাতুল ফেরদাউসের সাথে নরসিংদীর ভাগদী গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে রিয়াদ হোসেনের ছেলের বিয়ের দিন ঠিক করা হয় রোববার। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তিনি বিয়ে বন্ধ করে দেন। এই সময় বাল্য বিয়ে দেওয়ার অপরাধে কনের বাবা-মাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে নোটারী পাবলিকের একটি হলফ নামা জব্দ করা হয়।

তিনি আরো জানান, নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ে দেওয়া সরকার বন্ধ করে দিয়েছে। তারপরও কিছু লোক নোটারী পাবলিকের মাধ্যমে অপ্রাপ্ত বয়ষ্কদের বিয়ে দিচ্ছে। এই ব্যাপারে সকলকে সতর্ক হওয়ার আহবান জানান তিনি।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ