বৃহস্পতিবার ০৪ জুন, ২০২০

মোবাইল কলে ৬৪১ টাকার পণ্য পাওয়া যাবে ৪৬০ টাকায়

শুক্রবার, ১৫ মে ২০২০, ১৮:৩০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা পরিস্থিতির মাঝে মধ্যবিত্ত ও স্বল্প আয়ের মানুষের সামাজিক অবস্থান রক্ষা করে সহযোগিতা ও তাদের জীবন যাত্রার মান ধরে রাখার জন্য টিম খোরশেদ-১৩ ও টাইম টু গিভ যৌথ উদ্যেগে পরীক্ষামূলক ভাবে ভর্তুকি মূল্যে খাদ্য সামগ্রী বিক্রি চালু করেছে।

শুক্রবার (১৫ মে) ২১ শে রমজান থেকে শুরু করে ২৮ শে রমজান পর্যন্ত প্রায় ১৭০০ প্যাকেট খাদ্য সামগ্রী ভতুর্কি মূল্যে বিক্রয় করা হবে। ১৭০০ প্যাকেটে ৩ লক্ষ ৬ হাজার টাকা ভর্তুকি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সংগঠনদুটি। ভর্তুকির অর্থ সংগঠনের সদস্যরা বহন করবে।

প্রতিটি প্যাকেটের বাজার মূল্য ৬৪১ টাকা কিন্তু তা ৪৬০ টাকায় বিক্রয় করা হবে। প্রতিটি গ্রাহক ১৮১ টাকা ভর্তুকি পাবেন। প্যাকেজে ২ কেজি পোলাও চাল, ১ কেজি চিনি, ১ লিটার তীর সয়াবিন তেল, ২০০ গ্রাম ফ্রেস ফুল ক্রিম মিল্ক পাউডার, ১০ টি ডিম, ১ প্যাকেট লাচ্ছা সেমাই, ২ প্যাকেট কুলসুন সেমাই থাকবে।

তবে প্রাথমিক ভাবে এ সুযোগ শুধুমাত্র ১৩ নং ওয়ার্ডে বসবাসকারীরা পাবেন। ঈদের পরেও যদি করোনা বা খাদ্য সংকট অব্যাহত থাকে তবে আশেপাশের অন্যান্য এলাকার জন্যও এই প্যাকেজ চালু করা হবে। আগ্রহী গ্রাহকরা হট লাইন ০১৭৮০-৩৪৪৮৪২ নম্বরে ফোন করে অর্ডার করলে পরবর্তী ২৪ বা ৪৮ ঘন্টার মধ্যে হোম ডেলিভারী দেওয়া হবে। গ্রাহক তার খাদ্য সমাগ্রীর প্যাকেট হাতে পেয়ে ডেলিভারীম্যানকে ৪৬০ টাকা প্রদান করবে।

এ বিষয়ে টিম খোরশেদ-১৩ এর প্রধান সমন্বয়কারী ও কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও টাইম টু গিভের মূখপাত্র আহমেদ জিদান জানান, দুঃস্থ মানুষের পাশাপাশি মধ্যবিত্ত ও নিম্নবিত্তকে তাদের সামাজিক মর্যাদা রক্ষা করে সহায়তা প্রদানের জন্য নগদ টাকায় বাজার থেকে উন্নত মানের মালামাল ক্রয় করে ভর্তুকি মূল্যে খাদ্য বিক্রয় প্রকল্পটি পরীক্ষামূলক ভাবে শুরু করেছি। ২৮ শে রমজান পর্যন্ত প্রায় ১৭০০ প্যাকেটে আমরা ৩ লক্ষ ৬ হাজার টাকা ভর্তুকি প্রদানের সিদ্ধান্ত নিয়েছি। ভর্তুকির অর্থ আমাদের সদস্যরা বহন করবে।

 

সব খবর
নগর বিভাগের সর্বশেষ