সোমবার ২২ জুলাই, ২০১৯

মেয়র ও এসপির অভিনয়ে মরিচের ঝাল শেষ: শ্রমিক নেতা টিপু

বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯, ১৭:০৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: হকার ইস্যুতে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ অভিনয় করেছেন বলে মন্তব্য করেছেন জেলা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে চাষাড়ায় শহীদ মিনারে ফুটপাতে বসার দাবিতে হকারদের বিক্ষোভ সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন তিনি। সমাবেশে বক্তব্য রাখার এক পর্যায়ে তিনি এ মন্তব্য করেন।

আবু হাসান টিপু বলেন, ‘এমন কোন দেশ নেই যেখানে হকার নেই। কিন্তু সেখানে কি তারা বেঁচে আছে না। কখনো আমরা দেখি মেয়র মহাদয় হাতে লাঠি নিয়ে চলে আসেন চাষাড়ায়। কখনো আবার এসপি সাহেব তার সাঙ্গ-পাঙ্গ নিয়ে ভারতীয় ছবি সিংহামের চরিত্রে অভিনয় করেন। এই মেয়র আর এসপির অভিনয়ের মাঝে ঘষাঘষিতে আজকের মরিচের ঝাল শেষ।’

তিনি আরো বলেন, ‘এক বছরজুড়ে হকাররা ফুটপাতে শান্তি মতো বেচা কেনা করতে পারছেন না। মেয়রের আত্মীয়, লোকজনেরা বিভিন্ন সময়ে চাঁদা তুলেছে। আর সারা দিনে চাঁদা নিতে ব্যস্ত থাকে পুলিশরা। এটা হতে পারে না। চোখে রঙ্গিন চশমা পরে শীতাতাপ কক্ষে বসে আপনারা এই শহর নিয়ে ভাবেন আমাদের আপত্তি নাই। কিন্তু আমাদের হকারদের পুনর্বাসনের আগে উচ্ছেদ করতে পারবেন না।’

জেলা হকার সংগ্রাম পরিষদের ব্যানারে অনুষ্ঠিত এই সমাবেশে উপস্থিত ছিলেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক শীবনাথ চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, শ্রমিক নেতা এমএ শাহীন, বিমল কান্তি দাস, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি আব্দুল হাই শরীফ, জেলা হকার্স লীগের সভাপতি আব্দুর রহিম মুন্সী, হকার সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম, দীলিপ কুমার দাস প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ