বুধবার ২১ এপ্রিল, ২০২১

মেয়র আইভীর সঙ্গে ডিএনডি প্রকল্প পরিচালকের সাক্ষাৎ

মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি ২০২১, ২১:৫৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল মো. আহসানুত তাকবিম চৌধুরী। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে নগরভবনে মেয়রের কার্যালয়ে সাক্ষাৎ পর্ব অনুষ্ঠিত হয়। এ সময় ডিএনডি প্রকল্প পরিচালক ও সিটি মেয়র পারস্পরিক সহযোগিতা প্রদানের বিষয়ে সম্মত হন।

এ সময় আরও উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আসগর হোসেন ও ডিএনডি প্রকল্পের কর্মকর্তা ক্যাপটেন হাসিব। তিনি জানান, ডিএনডি প্রকল্পের কিছু সমস্যার কথা তুলে ধরেন প্রকল্প পরিচালক। সেসব বিষয়ে তাদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন সিটি মেয়র।

বৈঠক সূত্রে জানা যায়, ডাইং ও কলকারখানার পানি খালের সাথে সংযোগ হওয়ায় খালের পানি বিষাক্ত ও ভরাট হয়ে যাওয়ার কারণে পানির প্রবাহে বাধা সৃষ্টি হয় এবং বার বার পরিষ্কার করারর পরও আশানুরূপ ফলাফল পাওয়া যায় না। ডাইং ও কলকারখানার পানি অপসারনের জন্য সিটি কর্পোরেশনের মাধ্যমে আলাদা ড্রেন নির্মাণ করে দেওয়ার দাবি জানান প্রকল্প পরিচালক। এছাড়া খালের সীমানা সংকুচিত হওয়া, বিজিবি ক্যাম্পের বিপরীত পাশের এলাকায় খালের প্রশস্ততা কমে গিয়ে পানি প্রবাহে বাধা, খালের পানি দূষণ ও ভরাট হওয়া, ডাস্টবিন পরিষ্কার, রাস্তা ও সুয়ারেজ ড্রেন নির্মাণে ধীর গতিসহ বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয় প্রকল্প পরিচালক ও নাসিক মেয়রের সাথে।

এদিকে বৈঠক প্রসঙ্গে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী জানান, ডিএনডি প্রকল্প পরিচালকের সাথে ডাস্টবিন, নর্দমা, রাস্তাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। উদ্ধার করা খালগুলোতে স্থানীয় বাসিন্দারা ময়লা-আবর্জনা ফেলছেন। এই সমস্যা নিরসনে কয়েকটি স্থানে ডাস্টবিন স্থাপন করার দাবি জানিয়েছেন তারা। এ বিষয়ে নাসিকের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। তাছাড়া পরবর্তী সময়ে যৌথ উদ্যোগে কীভাবে খালগুলো পরিষ্কার রাখা যায় সে বিষয়ে পারস্পরিক সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়েছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ