শুক্রবার ২৪ মে, ২০১৯

মৃত ১৫০ শ্রমিকের পরিবার পেল ৩ কোটি টাকার বীমা চেক

বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ২০:৩৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: পবিত্র ঈদ উল আযহা প্রাক্কালে বিভিন্ন সময় মৃত্যুবরন করা বিকেএমইএ’র সদস্য ভুক্ত ৭৬টি শিল্প প্রতিষ্ঠানে ১৫০ জন মৃত শ্রমিকের পরিবারের সদস্যদের হাতে ৩কোটি টাকার চেক তুলে দিয়েছেন সংগঠনটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। সংগঠনটি ২০০৫ সাল থেকে এখন পর্যন্ত আনুমানিক প্রায় সাড়ে নয়শত মৃত শ্রমিকের পরিবারের সদস্যদের কাছে প্রায় ১৭ কোটি টাকার চেক হস্তান্তর করেছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুপুর আড়াইটায় শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত বিকেএমইএ প্রধান কার্যালয়ে শ্রমিকদের মৃত্যুদাবী চেক হস্তান্তর করা হয়।

এ সময় বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান বলেন, শ্রমিকরাই নীট খাতের প্রধান চালিকাশক্তি। তাই মৃত শ্রমিকদের পরিবার যেনো সুষ্ঠুভাবে ঈদ উদযাপন করতে পারে সে দিকটি বিবেচনায় রেখে এই চেক হস্তান্তর করছে বিকেএমইএ। শ্রমিকদের জন্য বিকেএমইএ’র দরজা সবসময় খোলা উল্লেখ করে যেকোনো সমস্যা সমাধানে বিকেএমইএ’র সাথে আলোচনা করতে নীট শ্রমিক ও তাদের পরিবারের প্রতি অনুরোধ রাখেন। মৃত শ্রমিকদের পরিবার যেনো সঠিকভাবে বীমা দাবির টাকা পায় সেজন্য শ্রমিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে মালিকদের প্রতিও আহ্বান জানান তিনি। শ্রমিকের উন্নয়নের মাধ্যমে বিকেএমইএ’র কার্যক্রম প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ সফল করতে সামান্য অবদান রাখলেও তা স্বার্থক বলে মনি করি।

চেক হস্তান্তরকালে আরো উপস্থিত ছিলন, বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) মো. হুমায়ুন কবীর খাঁন শিল্পী, পরিচালক মঞ্জুরুল হক, মুজিবর রহমান, শামীম আহমেদ এবং বিকেএমইএ’র বিভিন্ন সেলের উর্ধŸতন কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে গত ১২ মে ২০১৮ তারিখে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হককে সাথে নিয়ে মোট ৪২৯ জন শ্রমিকদের মধ্যে ৮ কোটি ৫৮ লক্ষ টাকার গ্রুপ বীমার চেক হস্তান্তর করেন বিকেএমইএ সভাপতি একেএম সেলিম ওসমান, এমপি।

সব খবর
অর্থনীতি বিভাগের সর্বশেষ